খালেদা জিয়ার সাজা 5 বছর থেকে বেড়ে হল 10 বছর

এসবিবি, ঢাকা : জিয়াউর রহমানের নামাঙ্কিত অনাথ আশ্রমের অর্থ তছরুপের মামলায় খালেদা জিয়ার সাজা 5 বছর থেকে বাড়িয়ে করা হল 10 বছর। রায় ঘোষণার পর খালেদা জিয়ার দল বিএনপি সমর্থিত আইনজীবীরা হাইকোর্ট চত্বরে বিক্ষোভ দেখান। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এই রায় দেন।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতির মামলায় বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জ়িয়াকে 5 বছরের সাজা শোনায় বিশেষ আদালত। এছাড়া খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপি’‌র ভারপ্রাপ্ত চেয়ারপার্সেন তারেক রহমান, প্রাক্তন সাংসদ কাজি সালিমুল হক কামাল, প্রাক্তন মুখ্যসচিব কামালউদ্দিন সিদ্দিকি, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ এবং মমিনুর রহমানকে 10 বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এরপর সেই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন বিএনপি নেত্রী। সেই মামলার শুনানিতে আদালত এদিন সেই সাজা বাড়িয়ে 10 বছর করে। বাকিদের সাজা একই রাখে।

রায় ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল আদালত চত্বর। রায় ঘোষণার পর চক্রান্তের প্রসঙ্গ তোলে বিএনপি। খালেদার বিরুদ্ধে একাধিক হিংসা এবং দুর্নীতির ঘটনায় জড়িত থাকার অভিযোগ আছে। খালেদার অবশ্য দাবি, তাঁর পরিবারকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতেই এইসব অভিযোগ আনা হয়েছে।