চিন্তায় অ্যারোজের গতি, চাপে শঙ্করলাল

এসবিবি স্পোর্টস: মুখে যতই বলুন তিনি রিল্যাক্সড, অভিব্যক্তি-শরীরী ভাষা বুঝিয়ে দিচ্ছে কতটা চাপে রয়েছেন বাগান কোচ।

ঝুলিতে এই মুহূর্তে দু’ম্যাচে দু’ পয়েন্ট। ব্যাপক আকারে না হলেও সমর্থকদের মধ্যে চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে আগামী শনিবার ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে নামবে মোহনবাগান। জিতলে ভাল, আর না জিতলে কিন্তু সমালোচনার প্রকোপ বাড়বে, তা বোঝাই যাচ্ছে। দলে তারকার অভাব নেই। তবু আই লিগের প্রথম দু’টি ম্যাচেই ধাক্কা খেতে হয়েছে মেরিনার্সদের। এর পিছনে মূল কারণ কী, সে ওষুধ এখনও বাগান ম্যানেজমেন্ট খুঁজে পায়নি।

বৃহস্পতিবার অ্যারোজ ম্যাচ খেলতে ভুবনেশ্বর উড়ে গেল শঙ্করের দল। এমনিতেই ডান হাঁটুতে চোটের কারণে কাহিল জাপানি মিডফিল্ডার ইউটা কিনওয়াকি। যদিও দলের সঙ্গেই রয়েছেন তিনি। এদিকে গোদের উপর বিষফোঁড়ার মতো চোট পেয়ে বিশ্রামে মেহতাব হোসেন। ডান পায়ের কাফ মাসলে চোট পাওয়ায় দলের সঙ্গে যাননি এই বাঙালি মিডফিল্ডার। ফলে গতিশীল ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে নিজের দলের মাঝমাঠ নিয়ে কিছুটা হলেও চিন্তায় রয়েছেন বাগান কোচ।

গতবার আই লিগে ঘরের মাঠে এই অ্যারোজের বিরুদ্ধেই আটকে গিয়েছিল মোহনবাগান। শঙ্করলাল চক্রবর্তীর মনে সেই ঘা এখনও দগদগে। বাগান কোচের কথা অনুযায়ী, “ইন্ডিয়ান অ্যারোজ দলটির প্রধান সম্পদ ওদের গতি। আই লিগের দলগুলির মধ্যে সবচেয়ে গতিশীল দল অ্যারোজ। তাই ওদের গতিরোধ করাই আমাদের মূল লক্ষ্য।” এদিকে চাপের প্রেক্ষিতে বাগান কোচ দাবি করেছেন, তাঁরা একটুও চাপে নেই। শঙ্করের কথায়, “আমাদের সবকিছুই ঠিকঠাক চলছে। শুধু একটা জয় দরকার।”