অসমে পঞ্চায়েত নির্বাচনের প্রচারে মমতাই মুখ

এসবিবি, গুয়াহাটি : মুখ্যমন্ত্রী মমতা ব্যান্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই অসমে পঞ্চায়েতঅসমে পঞ্চায়েত নির্বাচনে প্রচারে নির্বাচনে প্রচারে নেমেছে তৃণমূল কংগ্রেস। এনআরসি নিয়ে মমতা যে সব বক্তব্য পেশ করেছেন, তা ক্যাসেট বাজিয়ে শোনানো হচ্ছে। প্রচারে ভালই সাড়া পড়ছে। মমতার আন্দোলনের ইতিহাসও প্রচারে তুলে ধরা হচ্ছে। হোর্ডিং, ব্যানার, পোস্টার সব জায়গায় বাংলার মুখ্যমন্ত্রীর ছবি। রবিবার কামরূপে তৃণমূলের প্রথম জনসভা। এই জনসভায় উপস্থিত থাকবেন কলকাতা থেকে যাওয়া তৃণমূলের মন্ত্রী–নেতারা। ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রথম সভা দুপুর 2টোয়। এর পর আরও 3টি সভা রয়েছে। কলকাতা থেকে যাচ্ছেন শতাব্দী রায়, মমতাবালা ঠাকুর, সিদ্দিকুল্লা চৌধুরি। এ ছাড়া উত্তরবঙ্গ থেকে যাবেন মন্ত্রী গৌতম দেব ও বিধায়ক সৌরভ চক্রবর্তী। গুয়াহাটি বিমানবন্দর থেকে তাঁদের গাড়ির সামনে সামনে প্রায় এক হাজার বাইক যাবে সভাস্থলে।
5 ও 9 ডিসেম্বর দু’‌দিন নির্বাচন। রবিবারের জনসভায় জেলা পরিষদ নিয়ে প্রায় 75 জন প্রার্থী উপস্থিত থাকবেন।
অসম তৃণমূল কংগ্রেসের সভাপতি গোপীনাথ দাসের আশা, পঞ্চায়েতে তৃণমূল ভাল ফল করবে। পোস্টার, হোর্ডিংয়ে মমতার সঙ্গে বাংলার মন্ত্রী ও অসমের পর্যবেক্ষক ফিরহাদ হাকিমের ছবিও দেওয়া হয়েছে।
অসম তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অনুতোষ চৌধুরি জানিয়েছেন, 9টি জেলায় তৃণমূল পঞ্চায়েতে প্রার্থী দিয়েছে। বাঙালি–অধ্যুষিত এলাকাগুলিতে ব্যাপক সাড়া পড়েছে।
নির্বাচনী প্রচারে এ–ও বলা হচ্ছে, ক্ষমতায় এলে তৃণমূল কী কী কাজ করবে।