ব্যাটিং বিপর্যয়েও দুরন্ত শতরান পূজারার

এসবিবি স্পোর্টস: অ্যাডিলেডে ব্যাটিং বিপর্যয় টিম কোহলির। চার বছর আগে এখানেই দু’ ইনিংসে জোড়া শতরান করে ভারতকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন বিরাট কোহলি। তাই মনে করা হচ্ছিল দুর্বল অস্ট্রেলিয়াকে হয়তো হেলায় হেরাবে ভারত। কিন্তু হল ঠিক উলটো। অজি বোলারদের সামনে দাঁড়াতেই পারল না কোহলিরা। একা বুক চিতিয়ে লড়াই করে শতরান করে ভারতের মান ইজ্জত বাঁচালেন পূজারা। প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ 9 উইকেটে 250। রান আউট না হলে হয়তো আরও কিছু রান যোগ করতে পারতেন স্কোরবোর্ডে।

অ্যাডিলেডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মেন ইন ব্লু। শেষমেশ দলে কামব্যাক করলেন রোহিত শর্মা। তবে কামব্যাক করেও সেরকম কিছু করে দেখাতে পারলেন না তিনি। মাত্র 37 রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তবে এদিন চুড়ান্ত ব্যর্থ অধিনায়ক কোহলি। 16 বল থেলে মাত্র 3 রান করে আউট হন তিনি। দুরন্ত ক্যাচ নিলেন উসমান খোয়াজা।

এরপর চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কে রাহানে একটু হাল ধরার চেষ্টা করেন। কিন্তু 13 রানে সাজঘরে ফিরে যান রাহানে। প্রথমে ঋষভ পন্থ, তার পর অশ্বিন এবং তার পর টেলএন্ডারদের দিয়ে দুর্দান্ত একটা ইনিংস খেলে যান পুজারা। রাহুল দ্রাবিড়ের ঐতিহ্যই সসম্মানে এগিয়ে নিয়ে যাচ্ছেন পুজারা। দাঁতে দাঁত চেপে বুক চিতিয়ে লড়াই করে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম শতরান করলেন পূজারা।  কেরিয়ারের 16 তম টেস্ট শতরান করলেন পূজারা। কিন্তু 246 বলে 123 রান করে রান আউট হলেন পূজারা।  পূজারা আউট হতেই অবশ্য দিনের খেলা শেষ হয়ে যায়। প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ 9 উইকেটে 250। স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স, লিঁও চার অজি বোলার প্রত্যেকেই 2টি করে উইকেট নিয়েছেন।