বাঁধাকপি কিনতে গিয়ে কোটিপতি

এসবিবি : গেলেন বাঁধাকপি কিনতে, ফিরলেন কোটিপতি হয়ে।

বাবার কথায় বাজারে গিয়েছিলেন বাঁধাকপি কিনতে। বাজারে গিয়ে প্রথমেই চোখে এলো একটা লটারি চলছে। একটা টিকিট কিনে ফেললেন।। আর তাতেই বাজিমাত। সেই লটারিতেই তিনি জিতেছেন 2 লাখ 25 হাজার ডলার।

না, কোনও সিনেমার স্ক্রিপ্ট নয়, বাস্তবেই এমন ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাসিন্দা ভেনেসা ওয়ার্ডের সঙ্গে।
মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, ভেনেসা ওয়ার্ডকে বাজার থেকে বাঁধাকপি কিনে আনতে বলেছিলেন তাঁর বাবা। সবজি কিনতে বেরিয়ে একটি দোকানে যান তিনি। সেখানে ঘোরাঘুরি করার সময় হঠাৎ তার নজর যায় লটারি’র দিকে।
তিনি ভাবতে থাকেন একবার নিজের ভাগ্য পরীক্ষা করতে ক্ষতি কি? দেখাই যাক। বাঁধাকপি কেনার আগেই ওই দোকান থেকেই একটা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন। তবে ‘উইন আ স্পিন’ নামের ওই টিকিটটি সাধারণ লটারির মতো নয়। লটারি জিততে পেরেছেন কি-না, তা জানতে ক্রেতাকে টিকিটটি স্ক্র্যাচ করে দেখতে হয়। এরপর পুরস্কার জিততে আর একটি চাকাও ঘোরাতে হয়। ওই চাকাটি পুরস্কারের যে অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকা পুরস্কার হিসেবে পান লটারির টিকিটের ক্রেতা।

তো, বাড়ি ফিরে ওই লটারির টিকেট স্ক্র্যাচ করতেই ভেনেসার চোখ কপালে। তার হাতে ধরা টিকিটটি পেয়ে গিয়েছে লটারির সর্বোচ্চ পুরস্কার। তবে তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে। যেতে হবে লটারি সংস্থার সদর দফতরে। দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারি’র অফিসে ছুটে যান তিনি। সেখানে গিয়ে চাকাও ঘোরালেন। সেই চাকা গিয়ে থামলো 2 লাখ 25 হাজার ডলারে। ব্যস…

এই এততো টাকা দিয়ে কি করবেন? প্রশ্ন করা হলে ভেনেসার উত্তর, “ওই টাকার কিছুটা অবসরের জন্য জমিয়ে রাখবেন। তারপর ডিজনি ওয়ার্ল্ডে বেড়াতে যেতে পারি”।