আমার উদ্দেশ্য স্বচ্ছ, শিল্পপতিদের পাশে দাঁড়াতে ভয় পাই না : প্রধানমন্ত্রী

এসবিবি : শিল্পপতিদের সঙ্গে তাঁর সখ্য ও কর্পোরেটদের ব্যাঙ্কঋণ মকুব করার অভিযোগ তুলে বহুবার প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছে বিরোধীরা। এবার এই ইস্যুতে পাল্টা আক্রমণের পথে প্রধানমন্ত্রী মোদি। বেনজিরভাবে মহাত্মা গান্ধীর উদাহরন পর্যন্ত দিয়েছেন মোদি। রবিবার তিনি বলেছেন, “মহাত্মা গান্ধীর উদ্দেশ্য স্পষ্ট ছিলো। তাই তিনি বিড়লাদের বাড়িতে দিনের পর দিন থাকতেও ভয় পাননি।
যদি তোমার উদ্দেশ্য সৎ ও স্বচ্ছ হয়, তাহলে যে কারো সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলতেই পারো। এতে চরিত্রে কোনও দাগ পড়েনা। তাই ভয় পাওয়ার কিছু নেই। যারা পর্দার আড়ালে থাকে, তাদেরই ভয় পাওয়া উচিত।”

রবিবার লখনউতে 60 হাজার কোটি টাকা মূল্যের 81টি প্রকল্পের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শীর্ষ শিল্পপতিদের উপস্থিতিতে ‘রাইসিং ইউপি, পাওয়ারিং নিউ ইন্ডিয়া’ শীর্ষক এই অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। 2018 সালে উত্তরপ্রদেশ সরকারের সঙ্গে মোট 1045টি মউ স্বাক্ষরিত হয়েছিল। এদিন এর মধ্যেই থাকা 81 প্রকল্পের সূচনা করেন প্রধানমন্ত্রী। মোদি বলেন, বর্তমানে মোবাইল প্রস্ততকারী হাব হিসেবে উঠে আসছে দেশ। উত্তরপ্রদেশ এই ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছে। 50টির বেশি মোবাইল প্রস্তুতকারী সংস্থা উত্তরপ্রদেশে রয়েছে। বিশ্বের বৃহত্তম মোবাইল প্রস্তুতকারী কারখানাও এখানেই উঠে এসেছে।