আপাতত আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি

এসবিবি স্পোর্টস: বিশ্বকাপ শেষ হওয়ার পরেই জর্জ স্যাম্পাওলিকে ছাঁটাই করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। এর পরেই কে হবে পরবর্তী কোচ, সেই প্রশ্নই ঘোরাফেরা করছিল আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে। পরবর্তী কোচের দৌড়ে এগিয়ে রয়েছে অনেকজনই। রয়েছেন 2014 সালে ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ আলেসান্দ্রো সাবেলা থেকে হোসে পেকেরম্যান, রিকার্ডো গ্যারেচার নাম। তবে জাতীয় দলের কোচ নির্বাচন নিয়ে তাড়াহুড়ো করতে রাজি নয় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তাই আপাতত ভারপ্রাপ্ত কোচ হিসেবে লিওনেল স্কালোনির হাতেই দেওয়া হচ্ছে আর্জেন্টিনার জাতীয় দলের দায়িত্ব।

বর্তমানে আর্জেন্টিনার অনূর্ধ্ব-20 ফুটবল দলের দায়িত্বে রয়েছেন স্কালোনি। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিরুদ্ধে দু’টি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে সময় আর্জেন্টিনার ডাগ আউটে থাকবেন স্কালোনি। স্কালোনির সঙ্গে থাকবেন বর্তমানে তাঁর সহকারি পাবলো আইমার। এএফএর বিবৃতিতে বলা হয়, “লিওনেল স্কালোনি পরবর্তী প্রীতি ম্যাচগুলোতে আর্জেন্টিনা জাতীয় দলকে পরিচালনা করবেন। তাঁর সহকারি হিসেবে থাকবেন পাবলো আইমার ও মার্তিন তোকালি।”

 

বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থতার পর কোচ স্যাম্পাওলির ওপর সমস্ত ক্ষোভ গিয়ে পড়ে সমর্থকদের। প্রশ্ন ওঠে তাঁর দায়িত্ব, রণকৌশল নিয়ে। বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় পরই আশঙ্কা করা হয়েছিল, যে কোনও মুহূর্তে সরিয়ে দেওয়া হবে স্যাম্পাওলিকে। শেষ পর্যন্ত বিশ্বকাপ শেষ হতেই আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব থেকে ছাঁটাই করা হয় কোচ জর্জ স্যাম্পাওলিকে।