মেসি-নির্ভরতা কমানোর পরামর্শ ভেরনের

এসবিবি স্পোর্টস: বিশ্বকাপ হাতছাড়ার পর মেসির পারফরম্যান্স নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছিল। অনেকেও আবার মেসির অবসরের বিষয়েও সরব হয়েছিলেন। কিন্তু এইসব সমালোচনার একেবারে বিপরীত হেঁটে মেসির ওপর দলের নির্ভরতা কাটানোর পরামর্শ দিলেন আর্জেন্তিনার প্রাক্তন ফুটবলার হুয়ান সেবাস্তিয়ান ভেরন।

তাঁর দাবি, “মেসি নির্ভরতা কাটিয়ে উঠতে হবে আর্জেন্তিনাকে। নইলে নতুন দল তৈরি সম্ভব না। সবাই যদি একজনের ওপর ভরসা করে থাকে, তখন সেই ফুটববলার ব্যর্থ হতে বাধ্য। দলকে বিশ্বকাপের দরবারে নতুন করে উপস্থাপনের জন্য আগে নতুন প্রজন্মের খোঁজ করতে হবে।আর্জেন্তিনায় যথেষ্ট ফুটবল প্রতিভা রয়েছে। তাদেরকে ঠিকমতো সুযোগ দিয়ে জাতীয় দলে খেলার উপযোগী করে তুলতে হবে”।

বিশ্বকাপের শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে এবারের বিশ্বকাপ অভিযান শেষ করে আর্জেন্তিনা। এই বিষয়ে আর্জেন্তিনার প্রাক্তন মিডফিল্ডার ভেরনের বক্তব্য, শেষ কয়েক বছরে মেসির ওপর সাংঘাতিক চাপ দেওয়া হয়েছে। যার ফল হয়েছে নেতিবাচক। আমাদের সবকিছু নতুন করে তৈরি করতে হবে। যার জন্য চায় দলে নতুন মুখ। মেসি তো আমাদের অনেক সাহায্য করে এসছে। এবার আমাদের মেসিকে কম ব্যবহার করে নতুন প্রজন্মকে বেশি ব্যবহার করতে হবে। সবার আগে আমাদের নিজেদের ভিতটা ভাল করে তৈরি করতে হবে। বার বার যদি ভাবি যেমন তেমন দল নিয়েও মেসি এসে বাঁচিয়ে দেবে তা হলে মারাত্মক ভুল করা হবে”।