বঙ্গতনয়ের সৌজন্যে জয় মহমেডানের

এসবিবি:  মোহনবাগানের মতো জয় দিয়ে মরসুম শুরু করল মহমেডানও। রবিবাসরীয় কলকাতা লিগে এফসিআই-কে এক গোলে হারিয়ে দিল রঘু নন্দীর দল। দলের হয়ে একমাত্র গোলটি প্রসেনজিৎ চক্রবর্তীর।

সত্তর-আশির দশকের মতো এখন আর সে জৌলুস হয়তো নেই মহমেডানের। তবু সাদা-কালো জার্সিতে ফুটবলাররা কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা জানে কলকাতা ময়দান। তবে এফসিআই-এর বিরুদ্ধে ছেলেদের কাছ থেকে নিশ্চয়ই আরও কিছু প্রত্যাশা ছিল মহমেডান কোচের। গোটা প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধের 80 মিনিটে গিয়ে মহমেডান সমর্থকদের মুখে হাসি ফোটান বঙ্গতনয় প্রসেনজিৎ। ম্যাচের সেরাও তিনি। এর আগে চেন্নাইয়ান এফসি-তে ছিলেন প্রসেনজিৎ। তবে এবার প্রসেনজিৎকে ঘিরে বেশ আশাবাদী টিম মহমেডান। রবিবার এফসিআই-এর বিরুদ্ধে বক্সের বিরুদ্ধে ইন্সটেপে ড্রিবল করে বাঁ পায়ের জোরালো শটে গোল করে যান এই বঙ্গতনয়।

রবিবার একাধিক গোলের সুযোগ নষ্ট করেন রঘুর ছেলেরা। এই এফসিআই দলে কোনও বিদেশি নেই। অথচ তাদের হারাতেই রীতিমতো কালঘাম ছুটে যায় সাদা-কালো ফুটবলারদের। ম্যাচটি ড্র-ই হচ্ছে যখন ধরে নেয় গোটা ময়দান, তখনই প্রসেনজিতের গোলে মুখরক্ষা হয় মহমেডানের। যদিও ওই গোলের মিনিট পাঁচেক পরেই সহজ সুযোগ নষ্ট করেন রাহুল কেপি। ওই গোলটি মিস না করলে খেলার ফলাফলেও তার স্পষ্ট ছাপ পড়তই।