গুগল ম্যাপের নয়া ফিচার বলে দেবে আপনার বন্ধুর ফোনের ব্যাটারি লেভেল

এসবিবি :  বন্ধুর জন্য অপেক্ষা করছেন। আপনার বন্ধু অনেক আগেই তাঁর গতিবিধি জানাতে লোকেশন শেয়ার করে দিয়েছেন গুগল ম্যাপে। কিন্তু হঠাৎ যোগাযোগ বন্ধ হয়ে গেল। বহুবার ফোন করেও তাঁকে পাচ্ছেন না।  চিন্তায় তো মাথায় হাত। অনেকক্ষণ পর আপনি জানতে পারলেন বন্ধুর ফোনটি বন্ধ হয়ে গিয়েছে। ফোনের ব্যাটারিতে  চার্চ না থাকার ফলে অফ হয়ে গিয়েছিল ফোন। লোকেশন শেয়ারের পাশাপাশি এমন অযথা চিন্তা থেকে মুক্তি উপায়ও এবার এনে দিল গুগল ম্যাপ। কারণ এবার থেকে গুগল ম্যাপ অ্যাপই আপনাকে জানিয়ে দেবে বন্ধুর ফোনের ব্যাটারি লেভেল।  

একাধিক নিত্যনতুন ফিচার এনেছে গুগল ম্যাপ অ্যাপ। নতুন চমক এই ব্যাটারি লেভেল। এবার থেকে লোকেশন শেয়ার করলে তার পাশে  একটা নতুন আইকন দেখা যাবে। ওই আইকন বলে দেবে, যে লোকেশন শেয়ার করেছে তার ফোনের ব্যাটারি লেভেল কীরকম। তাই ব্যাটারি শেষ হয়ে আচমকা ফোন বন্ধ হয়ে গেলেও বন্ধু থাকবে আপনার নাগালের মধ্যেই। অযথা চিন্তা না করে আপনি ম্যাপ দেখেই জানতে পেরে যাবেন যে আপনার বন্ধু বিপদে পড়েননি, তার ফোনের ব্যাটারি শেষ হয়ে গিয়েছে।

তবে গুগল ম্যাপ অ্যাপের এই নয়া ফিচার আপনি চাইলে নাও ব্যবহার করতে পারেন। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা ভেবেই এই ফিচার আনা হয়েছে।