বন্যাদুর্গতদের নিয়ে ব্যঙ্গ করে চাকরি গেল যুবকের

এসবিবি:  থমকে গিয়েছে বন্যা বিধ্বস্ত কেরল। এ যাবৎ প্রাণ গিয়েছে প্রায় 400 জনের। দেড় লক্ষের বেশি মানুষ ঘরছাড়া। শুধুমাত্র দেশ থেকে নয় দেশের বাইরে থেকেও ত্রাণ আসছে কেরলবাসীর জন্য। আর ঠিক এই সময় মানবিকতার এক নজির গড়ল এক দেশ।  লুলু গ্রুপ ইন্টারন্যাশনাল নামক একটি সংস্থা কেরল বন্যা দুর্গতদের নিয়ে অসংবেদনশীল মন্তব্যের কারণে তাড়াল তাদের এক কর্মচারীকে।

কেরলের মানুষদের অকাতরে সাহায্য করেছে উপসাগরীয় দেশগুলি। শারজার সুলতান আল কাশিমি-র ব্যক্তিগত তহবিল থেকে এসেছে 4 কোটি টাকা। অর্থ এসেছে আরব আমিরশাহির মতো দেশ থেকেও। লুলু গ্রুপ ইন্টারন্যাশানালের মালিক নিজেই 9.23 মিলিয়ন দিরহাম অর্থ সাহায্য করেছেন। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে সতেরো কোটি টাকার সমান। সেই সংস্থার এক কর্মচারী রাহুল ছেড়ু পালায়াত্তু নিজের ফেসবুকে কেরলের বন্যাদুর্গতদের স্বাস্থ্য ত্রাণ নিয়ে রসিকতা করেন। এরপরেই তাকে পত্রপাঠ দরজা দেখিয়ে দেওয়া হয় সংস্থার তরফ থেকে।

সংস্থার তরফ থেকে চিঠিতে বলা হয়, এই ধরনের অবমাননাকর মন্তব্যের জন্যেই তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হল। বলা হয়, তিনি যেন যাবতীয় কাগজপত্র সংস্থাকে বুঝিয়ে দেন। রাহুল এর পরে নিজের ফেসবুকে লাইভ হয়ে ভুল স্বীকার করেন। বলেন, মাদকাসক্ত হয়ে তিনি এই ভুল করে ফেলেছেন।