স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজ, শিয়ালদহ মেইন শাখায় বাতিল 158টি লোকাল ট্রেন

এসবিবি: শুক্রবার সকাল থেকে ট্রেন বাতিলের জেরে নাজেহাল অবস্থা শিয়ালদা মেইন শাখার নিত্যযাত্রীদের। ইছাপুর থেকে বারাকপুর স্টেশন পর্যন্ত স্বয়ংক্রিয় সিগন্যালিং সিস্টেমের কাজের জেরেই এই পরিস্থিতি বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।রেল সূত্রে জানানো হয়েছে, আগামী চারদিন ধরেই চলবে সিগন্যালিংয়ের কাজ।

এর জেরে শিয়ালদহ মেইন শাখায় বাতিল করা হবে 158টি লোকাল ট্রেন।শুক্রবার থেকেই ট্রেন বাতিলের জেরে ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা।

রেলের তরফে জানানো হয়েছে, ইছাপুর থেকে বারাকপুরের মাঝে এতদিন স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের ব্যবস্থা ছিল না। এবার ওই অংশেও স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজ শুরু হয়েছে। আগামী চারদিন ধরে চলবে এই কাজ। তবে ট্রেন বাতিলের জেরে যাত্রীদের ভোগান্তি যে হবে, সেকথা স্বীকার করে নিয়েছে রেল কর্তৃপক্ষ।এ বিষয়ে যাত্রীদের সহযোগিতা করারও আবেদন জানায় রেল কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল 10টা বাজতেই শিয়ালদহ মেইন শাখায় একের পর এক ট্রেন বাতিল করা হয়। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে অধিকাংশই নৈহাটি ও বারাকপুর লোকাল। গেদে, শান্তিপুর ও কৃষ্ণনগর লোকালে ছিল বাদুড়ঝোলা ভিড়। সন্ধ্যার পর থেকে সমস্যা আরও বাড়বে বলেই মনে করছেন নিত্যযাত্রীরা।