স্থূলতা থেকে মুক্তি পেতে ভরসা আইএলএস হসপিটালস

এসবিবি: দীর্ঘ সময় বসে বসে কাজ করা, দৈহিক পরিশ্রম কম হওয়ার কারণে পেটে মেদ জমতে থাকে। পেটে মেদ বা চর্বি হলে চলা-ফেরায় যেমন কষ্ট হয়, তেমনি নষ্ট হয় সৌন্দর্যও। অনেকে আছেন খুব বেশি মোটা না কিন্তু পেটে অনেক মেদ কিংবা দেহের কিছু কিছু স্থানে মেদ জমায় খুবই অস্বস্তি বোধ করেন। কোনো ভালো পোশাক পড়লেও ভালো লাগে না।

নারী পুরুষ নির্বিশেষে সকল বয়সের মানুষের এক বড় সমস্যা পেটের মেদ। অফিসে কাজের জন্য হোক কিংবা সন্তান জন্মদান-যেকোনো কারণেই হতে পারে এই মেদের সমস্যা। শত চেষ্টা করে, ডায়েট প্ল্যান করে কিংবা ব্যায়াম করেও যেন কমানো যায় না এই পেটের মেদ। তাই রোজকার রুটিনে কিছু কাজ বা অভ্যাস যোগ করলে সহজেই দূরে থাকতে পারেন এই সমস্যা থেকে। শরীরের ওজন ঠিক রাখা সুস্বাস্থ্যের জন্য অতি প্রয়োজনীয়।

আপনার ওজন যদি হয় বেশি, তাহলে তা কমিয়ে ফেলার বিকল্প নেই। তাড়াহুড়া করে ওজন কমাতে গিয়ে অনেকেই বিপদের মুখোমুখি হন। তাদের ভরসা জোগাচ্ছে আইএলএস হসপিটাল।উন্নত মানের প্রযুক্তি ও চিকিৎসকদের তত্ত্বাবধানে বেরিয়াটিক ও মেটাবলিক সার্জারির মাধ্যমে সহজেই মেদ ঝরিয়ে ফেলা যায় এই হাসপাতালে।ওবেসিটি কারেকশন সার্জারির মাধ্যমেও স্থূলতা থেকে সম্পূর্ণ মুক্তি পেতে অন্যতম ভরসা আইএলএস হসপিটাল।পূর্ব ভারতে অন্যতম এই হাসপাতাল মেদ ঝরিয়ে সতেজ শরীর পেতে রোগীদের ভরসা জোগাচ্ছে।