নভেম্বরে জর্ডনের বিরুদ্ধে ফ্রেন্ডলি ভারতের

এসবিবি স্পোর্টস: চিনের বিরুদ্ধে ঐতিহাসিক ফ্রেন্ডলিতে ঝলসে উঠেছিলেন সুনীলরা। এবার লক্ষ্য জর্ডন।

ভারতীয় ফুটবলের সাফল্য ধরে রাখতে মরিয়া কোচ স্টিফেন কন্সট্যানটাইন থেকে এআইএফএফ কর্তাকুল, সকলেই। আগামী বছর শুরুতেই এএফসি এশিয়ান কাপে নামবে ভারত। তার আগে প্রস্তুতিতে কোনও খামতি রাখতে নারাজ সুনীল-জেজেদের বিদেশি কোচ। সম্প্রতি চিনের বিরুদ্ধে দেশকে শ্বাসরুদ্ধ সাফল্য এনে দিয়েছেন ফুটবলাররা। ফের সেই একই পথে হাঁটতে চাইছেন কোচ-ফুটবলাররা।

ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় এই মুহূর্তে বেশ কিছুটা পিছিয়ে জর্ডন। এই ম,মুহূর্তে ভারত 97-তে। আর ক্রমতালিকায় 110-এ জর্ডন। তবু মধ্যপ্রাচ্যের সে দেশের ফুটবলশৈলী সম্পর্কে ভালই জানে ফুটবল বিশ্ব। একটা সময় জর্ডনকে সমীহ করেছে অনেক তাবড় ফুটবলখেলিয়ে দেশ। মাঝে ফুটবলে বেশ কিছুটা পিছিয়ে গেলেও ফের সাফল্যের সিঁড়ি বেয়ে উপরের দিকে উঠতে চাইছে দেশটি। সম্প্রতি ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলে জর্ডন। রাশিয়া বিশ্বকাপে রানার্স হওয়া ক্রোটদের বিরুদ্ধে 1-2 গোলে হেরেছে জর্ডন। তবে ক্রোয়েশিয়াকে বেশ ভালই বেগ দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি।

সে কারণেই জর্ডনকে সমীহ করছেন ভারতীয় কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। এসএফসি এশিয়ান কাপের আগে জর্ডনের বিরুদ্ধে ভাল ফল করলে ফুটবলারদের আত্মবিশ্বাস যে আরও অনেকটাই বেড়ে যাবে, সে তো বলাই যায়।

আগামী 17 নভেম্বর জর্ডনের বিরুদ্ধে আম্মানের কিং আবদুল্লা আন্তর্জাতিক স্টেডিয়ামে নামবেন সুনীলরা। ভারতীয় সময় রাত সাড়ে ন’টায়।