এসএনটেন থেকে সনি এবার ‘এসএনফিফটি’

এসবিবি: শুক্রবারটা দিনভর সোশ্যাল মিডিয়া ব্যস্ত শাহরুখ খানের জন্মদিন পালনে। হাতেগোনা কয়েকজন বাগান সমর্থককে পাওয়া গেল সনি নর্ডির ছবি পোস্ট করে সমর্থন জুগিয়েছেন। শুক্রবারই আইএফএ অফিসে গিয়ে ফের অফিসিয়ালি ‘মোহনবাগানি’ হয়ে এলেন হাইতিয়ান।

অনেক জল্পনা-কল্পনা, আশঙ্কা-আতঙ্কের গণ্ডি পেরিয়ে তবে বাগান জনতা তাঁদের নয়নের মণিকে পেয়েছেন। আই লিগে এখনও মাঠে নাম হয়নি ঠিকই, তবে সনি নর্ডি কিন্তু বুঝিয়ে দিলেন ফের জ্বলে উঠতে কতটা মরিয়া তিনি। শুক্রবার মেরিনার্সদের হয়ে সই করে ফেললেন সনি। চোখেমুখে সেই দীপ্তি। জেদ। নিজেকে আরও একবার প্রমাণ করার তাগিদ। কে বলবে ঠিক দশ মাস আগে বাগান তাঁবুতে সাংবাদিক বৈঠকে কেঁদেই ফেলেছিলেন এই হাইতিয়ান! শুক্রবার সেখানেই আরও একটা সাংবাদিক বৈঠকে বুক চিতিয়ে মিস্টার নর্ডি বলে গেলেন, “মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।”

শনিবারের আইজল ম্যাচে কিছুক্ষণের জন্য মাঠে দেখা যেতে পারে সানিকে। জানা গিয়েছে, কোচ শঙ্করলাল চক্রবর্তী মনেপ্রাণে চাইছেন সনিকে নামাতে। কিন্তু সনি কি সম্পূর্ণ ম্যাচফিট হয়েছেন ? সনি নিজেও কিন্তু সে সব নিয়ে মাথা ঘামাচ্ছেন না। ওঁর কথা অনুযায়ী, “আমাকে যখন নামাবে আমি খেলব। আমি বাগান জার্সিতে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছি।” কিন্তু এবার যে জার্সির নম্বর বদল! প্রথমবার যখন বাগানে এসেছিলেন, 16 নম্বর জার্সি পরে মাঠে নেমেছিলেন সনি। গতবছর 10 নম্বর পরে তিনি ‘এসএনটেন’ হয়ে উঠেছিলেন। কিন্তু এবার যে তা স্মৃতির খাতায়।

এ মরশুমে সনি নর্ডিকে 50 নম্বর জার্সি দেওয়া হয়েছে। যদিও এই নম্বরের জার্সি শুরুতে পছন্দ ছিল না সনির। তবে শুক্রবার সনি সাফ জানিয়ে দেন, “আমি ফাটকা খেলতে ভালবাসি। 50 নম্বর জার্সি কেউ পরেননি আগে। তাই আমি পরছি এটাই।”