‘সব টাকা ফেরত দেব’, সোশ্যাল মিডিয়ায় নতুন আর্জি বিজয় মালিয়ার

এসবিবি : একাধিক ভারতীয় ব্যাঙ্ক থেকে নেওয়া ঋণের সব টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন দেশ থেকে ‘পলাতক’ শিল্পপতি বিজয় মালিয়া। বুধবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মালিয়া এই আবেদন রেখেছেন।
ঋণখেলাপি মামলায় অভিযুক্ত ভারতীয় শিল্পপতি বিজয় মালিয়াকে ভারতের হাতে তুলে দেওয়া হবে কিনা, ব্রিটেনের আদালতে সেই মামলায় রায় ঘোষনা করতে চলেছে। ঠিক তার আগে এই আর্জি খুবই গুরুত্বপূর্ণ।
দেশের একাধিক ব্যাঙ্ক কাছ থেকে প্রায় 9000 কোটি টাকা ঋণ নেবার পর তা শোধ না করেই দু’বছর আগে দেশ ছাড়েন মালিয়া। এর পরই তাঁর বিরুদ্ধে একযোগে টাকা তছরুপের দায়ে মামলা করে সবকটি ব্যাঙ্ক। ওদিকে, গত বছরই তাঁকে দেশে ফেরাতে ব্রিটেনের কাছে আবেদন জানিয়েছিলো ভারত। লন্ডনের আদালতে সেই মামলার গুরুত্বপূর্ণ রায় হতে পারে আগামী 10 ডিসেম্বর। সেই পরিস্থিতিতে নতুন প্রস্তাব নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাজির হলেন ঋণখেলাপি মামলায় অভিযুক্ত এই ভারতীয় শিল্পপতি।তাঁর দাবি, তাঁকে বিনা কারণে অভিযুক্ত করা হচ্ছে। সোশ্যাল মিডিয়াতেই তিনি জানিয়েছেন, ‘‘জ্বালানির দাম বেড়ে যাওয়ার কারণেই লোকসান শুরু হয়েছিলো কিংফিশার এয়ারলাইনসে।আমি আগেও বারবার ব্যাঙ্ক গুলিকে সব টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছিলাম।’’
পাশাপাশি অন্য এক টুইটে তিনি জানিয়েছেন, ” বিভিন্ন রাজনৈতিক দল ও সংবাদ মাধ্যম বলছে, আমি টাকা নিয়ে পালিয়েছি। এই কথা ঠিক নয়। পুরো বিষয়টি খুবই দুঃখজনক।’’
আইনজীবী মহলের খবর, বিভিন্ন মামলার জেরে এই মুহূর্তে বেশ কোণঠাসা বিজয় মালিয়া। এর আগে তাঁর যুক্তি ছিলো, ভারতের জেলগুলি স্বাস্থ্যকর নয়, এই যুক্তি মানা হয়নি। তাঁর সমস্ত যুক্তি আস্তে আস্তে দুর্বল হচ্ছে সেটা বুঝেই এখন অনুরোধ, প্রতিশ্রুতির পথে গিয়েছেন বিজয় মালিয়া।