ডার্বিতে শান্তি বজায় রাখুন, বার্তা ব্যারেটোর

এসবিবি, স্পোর্টস :  রবিবাসরীয় ডার্বির আগে ধীরে ধীরে তেতে উঠছে ময়দান। টিকিটের চাহিদাও আকাশছোঁওয়া। ইস্টবেঙ্গল কিংবা মোহনবাগান – আই লিগের পয়েন্ট টেবলে দুই দলের কেউই খুব একটা ভাল জায়গায় নেই। তবু বড় ম্যাচ বলে কথা!

অতীতে একটা সময়ে পর্যন্ত ডার্বিতে ব্যারেটোর থাকা মানেই আশায় বুক বাঁধত মেরিনার্সরা। ম্যাচের পর ম্যাচ বিপক্ষের রক্ষণে ত্রাস সৃষ্টি করে গিয়েছেন ময়দানের ‘সবুজ তোতা’। ফুটবলার ব্যারেটোকে এখন আর বাগানের জার্সিতে দেখতে না পাওয়া গেলেও ওঁর মন-প্রাণ জুড়ে যে এখনও মোহনবাগান সে তো পরিষ্কার। কলকাতার ফুটবলপ্রেমীদের তাঁর প্রতি ভালবাসা ভুলবেনই বা কি করে! ইস্টবেঙ্গল সমর্থক হন কিংবা মোহনবাগান সমর্থক, এ রাজ্যের ফুটবলপ্রেমীরা ভালবাসা উজাড় করে দিয়েছেন ব্যারেটোকে। তাই তো যুবভারতীতে ডার্বি মানেই এখনও সবুজ তোতার মন পড়ে থাকে সল্টলেকের সবুজ গালিচাতেই।

আরও পড়ুন : ডার্বির আগে বেজায় চটেছেন ইস্টবেঙ্গল কোচ

রবিবাসরীয় ডার্বি নিয়ে বেশ ‘এক্সাইটেড’ ব্যারেটো নিজেও। আর আসন্ন বড় ম্যাচে যাতে শান্তি বজায় থাকে সে কারণে আপামর সমর্থকের কাছে বার্তাও পাঠালেন তিনি। অতীতে দেখা গিয়েছে, ডার্বি ঘিরে একাধিকবার অশান্ত হয়েছে সমর্থককুল। সে বিষয়টি মাথায় রেখেই সোশ্যাল মিডিয়ায় ডার্বিতে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন ব্যারেটো। নিজের ফেসবুক পেজে তিনি লিখেছেন, “ইস্টবেঙ্গল এবং মোহনবাগান – দুই দলের সমর্থকদের কাছেই আমার অনুরোধ, আপনারা শান্তি বজায় রাখবেন। ম্যাচটি উপভোগ করতে হবে। 90 মিনিটের বাইরে কোনও শত্রুতা যাতে না থাকে, সমর্থকদের তা বুঝতে হবে। ”