প্রয়াত ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি

এসবিবি : প্রয়াত হলেন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি। বুধবার সকালে মৃত্যু হয়েছে প্রাক্তন পুলিশ কর্তা তথা প্রাক্তন এই মন্ত্রীর। তাঁর মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হবে
রাজ্য বিধানসভায়। সেখান থেকে উলুবেড়িয়া নিজের কেন্দ্রে। রাতে পিস হেভেনে রাখা হবে এবং বৃহস্পতিবার সকালে 9টায় বিমানে লখনউ নিয়ে যাওয়া হবে দেহ, সেখানেই হবে সফি সাহেবের শেষকৃত্য।

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত 23 নভেম্বর থেকে মিন্টো পার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। সুস্থও হয়ে উঠছিলেন তিনি। হাসপাতালের তরফে জানানো হয়, তিনি ফুসফুসের সমস্যায় আক্রান্ত। মঙ্গলবার সন্ধ্যায় নাগাদ তাঁকে ছুটি দেওয়া হয়। বুধবার সকাল সাড়ে 11টা নাগাদ বাড়িতেই তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন : ফের তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী পদে চন্দ্রশেখর রাও শপথ নেবেন, বৃহস্পতিবার

সফি সাহেবের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি লিখেছেন, “বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ শফির মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তিনি অত্যন্ত সম্মানীয় ও বর্ষীয়ান ব্যক্তি। যিনি আমাদের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত ছিলেন। তাঁর মৃত্যু আমাদের কাছে এক অপূরণীয় ক্ষতি। আমি তাঁর পরিবারের সদস্য, বন্ধু, অনুগামী ও শুভাকাঙ্খীদের গভীর সহানুভূতি জানাই। তাঁর মৃত্যু আমাদের কাছে অত্যন্ত শোকের ও তা মেনে নেওয়া খুব কঠিন। কিন্তু, তা মেনে নেওয়া ছাড়া আমাদের কাছে আর কোনও উপায় নেই।”