মেলবোর্নে টস করে ‘বস’ আর্চি

এসবিবি স্পোর্টস: স্টার্ক, হ্যাজেলউজ, মার্শ, ফিঞ্চদের সঙ্গে বছর সাতের একটি ছেলে। কখনও কথা বলছে, আবার একসঙ্গে ওয়ার্ম আপ করছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। মেলবোর্নে এক ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকল গোটা ক্রিকেট বিশ্ব। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অভিষেক হল 7 বছরের আর্চি শিলারের। শুধু মাঠে উপস্থিত থাকাই নয়, কোহলির সঙ্গে টসও করলেন। তবে কি দল থেকে বাদ পড়লেন অজিদের নিয়মিত অধিনায়ক টিম পেইন। না বাদ পড়েননি পেইন বরং মেলবোর্ন টেস্টে অধিনায়কত্বও করছেন তিনি। তবে সঙ্গী হিসেবে পাশে 7 বছর বয়সী আর্চি শিলার। পেইনের সঙ্গে অজিদের অধিনায়কও আর্চি।

জন্ম থেকেই বিরল রোগে আক্রান্ত আর্চি। এখন বয়স মাত্র 7। ইতিমধ্যেই হার্টে হয়ে গিয়েছে তিন তিনটে অপারেশন। হার্টের সমস্যা এতটাই জটিল, যে কোনও দিন ঘটতে পারে দুর্ঘটনা। তাতেও পুরোপুরি সেরে ওঠেনি। আরও একবার হতে পারে অস্ত্রোপচার। ক্রিকেটার হওয়ার স্বপ্নে বিভোর ছোট্ট ছেলেটার মুখে হাসি ফোটাতে উদ্যোগী টিম অস্ট্রেলিয়াও।

ইচ্ছে ছিল ভারতের বিরুদ্ধে টেস্টে অজি দলের হয়ে খেলে বিরাট কোহলির উইকেট নেওয়া।  মেলবোর্নে টেস্টে অভিষেক হল 7 বছরের আর্চি শিলারের। স্বপ্ন সত্যি করে ঘটল অভিষেক । বুধবার কোচ জাস্টিন ল্যাঙ্গারের থেকে ব্যাগি গ্রিন ক্যাপও পান ছোট্ট আর্চি।

আরও পড়ুন- NIA-তল্লাশি অভিযান, 5 জন গ্রেফতার দিল্লিতে