বিজেপির জাতীয় পরিষদের বৈঠক আজ, বাংলাকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন মোদি-শাহ

এসবিবি : দিল্লির রামলীলা ময়দানে আজ, শুক্রবার থেকে শুরু হচ্ছে বিজেপির দু’দিনব্যাপী জাতীয় পরিষদের বৈঠক। এই বৈঠকে অংশ নেওয়া প্রায় 12 হাজার নেতা-কর্মীর কাছ থেকে সংগঠন সম্পর্কে রিপোর্ট সংগ্রহ করবে বিজেপির শীর্ষ নেতৃত্ব। এই রাজ্য থেকে ওই বৈঠকে যোগ দিয়েছেন বঙ্গ-বিজেপির 628 জন প্রতিনিধি।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর হাতে আজ হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুর বিশ্ববিদ্যালয়ের শুভ সূচনা

তিন রাজ্য হাতছাড়া হওয়ার পর যথেষ্টই চাপে বিজেপি। এই পরিস্থিতি আসন্ন লোকসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে মরিয়া বিজেপির শীর্ষ নেতৃত্ব। সে কারনেই দলের তৃণমূল স্তরের নেতা-কর্মীদের কাছ থেকে রিপোর্ট পেতে চাইছেন মোদি-শাহরা। বঙ্গ-বিজেপি সূত্রের খবর, জাতীয় পরিষদের এই বৈঠকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গকে। বৈঠকের রাজনৈতিক প্রস্তাবে থাকতে পারে পশ্চিমবঙ্গে দলের নেতা-কর্মী এবং সমর্থকদের উপর ‘তৃণমূলী হামলা’র প্রসঙ্গও। সম্প্রতি এক সাক্ষাৎকারে নরেন্দ্র মোদি বলেছিলেন, বাংলায় গণতন্ত্র নেই। বিজেপির নেতা, কর্মীদের উপর হামলা চালাচ্ছে রাজ্যের শাসক দল। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহও বারবার ‘তৃণমূলী হামলা’ নিয়ে বিবৃতি দিয়েছেন। সেই পরিস্থিতিতে লোকসভা ভোটের আগে জাতীয় পরিষদের এই বৈঠকে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বাংলার রাজনৈতিক প্রসঙ্গটি অন্তর্ভুক্ত হলে তা বঙ্গ বিজেপি নিশ্চিতভাবেই উৎসাহিত হবে।

আরও পড়ুন- অলোক বর্মা জানতেন তাঁর অপসারণ অবধারিত!

শুক্রবার অমিত শাহর উদ্বোধনী ভাষণ দিয়ে শুরু হবে জাতীয় পরিষদের বৈঠক। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমাপ্তি ভাষণ দেবেন। দু’জনের বক্তৃতাতেই বাংলার প্রসঙ্গ আসতে চলেছে বলে আশা করছে বঙ্গ-বিজেপি।