আয়কর দফতরে হাজিরা দিল 20টি পুজো কমিটি

এসবিবি :  শুক্রবার আয়কর দফতরে হাজিরা দিল 20টি পুজো কমিটি।  40 টি পুজো কমিটির কাছে আয়করের তরফে নোটিশ পাঠানো হয়। আয়কর দফতর সূত্রে খবর, পুজো কমিটিগুলির চিন্তার কোনও কারণ নেই। আয়কর দফতরের নিয়ম না মানার জন্য এবছর তাদের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না। তাদের নোটিশ পাঠানো হয়েছে শুধুমাত্র সচেতনতা বাড়ানোর জন্য। যাতে এবছর অর্থাৎ 2019-এর দুর্গাপুজোয় নিয়মানুযায়ী TDS কাটে পুজো কমিটিগুলি। যাদের কাছে TAN নম্বর নেই তারা অবিলম্বে যাতে সেটা করিয়ে নেয়।

আরও পড়ুন-কলকাতা বিমানবন্দর থেকে বাজেয়াপ্ত 1কোটি 41 লক্ষ টাকা

বলা হয়েছিল, দুর্গাপুজো উদ্যোক্তাদের হাজিরা দিতে হবে আয়কর দপ্তরে। জমা দিতে হবে পুজোর হিসাব-নিকেশ। দেখা হবে, আদৌ আইনানুযায়ী TDS কাটা হয়েছে কি না। ইনকাম ট্যাক্স দপ্তরের নোটিশে সাড়া দিয়ে সোমবার মিডলটন রোডের আয়কর দপ্তরে আসে বেশকিছু বড় পুজো কমিটি। তাদের কেউ কেউ আয়ব্যয়ের হিসাব এবং TDS সংক্রান্ত কিছু কাগজপত্র এনেছিল। কিন্তু, বেশিরভাগের কাছেই ছিল না প্রয়োজনীয় কাগজপত্র। আয়কর দপ্তরের এক কর্তা জানাচ্ছেন, ওইদিন 12টি পুজো কমিটি এলেও TDS সংক্রান্ত কাগজ এনেছিল তিনটি পুজো কমিটি। বাকিদের আয়কর দফতরের নির্দেশিকা সম্পর্কে কোনও ধারণাই ছিল না।

আরও পড়ুন-খোরপোষ মামলা প্রাক্তন মেয়রের হার

এদিন আয়কর দফতরে হাজিরা দেওয়ার পর একটি পুজো কমিটির তরফে জানানো হয়েছে, চেকে টাকা দিলে অসুবিধায় পড়বেন ঢাকিরা। এই বিষয়টি ভাবার।

আরও পড়ুন-রাজ্যের দুই সরকারি হাসপাতালে হয়রানির শিকার রোগীরা