হার্দিক-বিতর্ক, মুখ খুললেন বিরাট

জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘কফি উইথ করণ’-এ গিয়ে বিপাকে পড়েছেন টিম ইন্ডিয়ার দুই ক্রিকেটার হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুল। ওই শোয়ে মহিলাদের সম্পর্কে হার্দিকের নিজের মতামত তীব্র বিতর্কের সৃষ্টি করে। নড়েচড়ে বসতে হয় ভারতীয় ক্রিকেট বোর্ডকে। পরিস্থিতি যা, মনে করা হচ্ছে, দুই ম্যাচ নির্বাসনে পাঠানো হতে পারে টিম কোহলির এই দুই ক্রিকেটারকে। কারণ সিওএ প্রধান বিনোদ রাই যে মোটেও সন্তুষ্ট নন হার্দিকের জবাবে, তা ইতিমধ্যেই বুঝিয়ে দিয়েছেন সংবাদমাধ্যমকে।

আরও পড়ুন: রাজ্যের লোকায়ুক্ত পদে শপথ নিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায়

এদিকে এই ইস্যুতে সাময়িক ‘স্পিকটি নট’ থাকলেও অবশেষে মুখ খুললেন অধিনায়ক বিরাট কোহলি। ওয়ান ডে সিরিজ শুরুর আগে ভারত অধিনায়ক বুঝিয়ে দিলেন তিনিও বেশ ক্ষুব্ধ হার্দিকদের এমন আচরণে। তবে এই ঘটনা যে ড্রেসিংরুমে একেবারেই প্রভাব ফেলবে না, তাও বুঝিয়ে দিয়েছেন ক্যাপ্টেন কোহলি। ভারত অধিনায়ক জানিয়েছেন, “ভারতীয় ক্রিকেট দলের তরফে আমি সাফ বলছি, আমরা এই দৃষ্টিভঙ্গি সমর্থন করি না। টিম ইন্ডিয়ার একজন দায়িত্বশীল ক্রিকেটার হিসেবে আমি বলতে চাই, আমি ও আমার দলের বাকি ক্রিকেটাররা এসব মন্তব্যের সঙ্গে সহমত পোষণ করি না।” যদিও ভারত অধিনায়ক এও জানিয়েছেন, এই মতামত হার্দিকের ব্যক্তিগত।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর হাতে আজ হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুর বিশ্ববিদ্যালয়ের শুভ সূচনা

এই ঘটনা ওয়ান ডে সিরিজের আগে ক্রিকেটারদের টেম্পারমেন্ট নষ্ট করছে কি ? এই প্রশ্নের জবাবে কিন্তু বিরাট সাফ জানিয়েছেন, “একেবারেই না। আমরা এখনও বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আপাতত এটুকু জোর গলায় বলতে পারি, টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে এই মন্তব্যের কোনও খারাপ প্রভাব পড়বে না। টেস্ট সিরিজ জিতে সবাই যে রকম চার্জড আপ, সে রকমই থাকবে।”