কেন TAPM দেখতে চাই?

পার্থপ্রতিম বিশ্বাস

আমি অনুপম খের অভিনীত THE ACCIDENTAL PRIME MINISTER সিনেমাটা অবশ্যই দেখবো ভেবেছিলাম ৷

এটা জানার জন্য আমি সিনেমাটা দেখবো, যখন সারা বিশ্ব জুড়ে অর্থনৈতিক মন্দা চলছিল তখন ভারতবর্ষের অর্থনৈতিক ব্যবস্থাকে সম্পূর্ণ সুরক্ষিত রেখে মিঃ সিং কিভাবে 80,000 কোটি টাকা কৃষিঋণ মকুব করেছিলেন… !

আমি এটা জানার জন্য সিনেমাটা দেখবো, #MnREGa -র মত প্রকল্প সাফল্যের সাথে চালিয়ে উনি কিভাবে 9 বছরের মধ্যে 7 কোটি ভারতবাসীকে দরিদ্র সীমার ওপরে নিয়ে গিয়েছিলেন… !

আরও পড়ুন-রাজ্যের দুই সরকারি হাসপাতালে হয়রানির শিকার রোগীরা

আমি ডঃ মনমোহন সিং -এর সেই 56 ইঞ্চি ছাতিটা দেখার জন্য সিনেমাটা দেখবো যার সামনে আমেরিকার প্রেসিডেন্ট জর্জ বুশকেও মাথা নত করতে হয়েছিল ! আমেরিকান প্রেসিডেন্টের দেওয়া শর্তগুলো মানতে রাজি ছিলেন না মিঃ সিং এবং শেষ পর্যন্ত ভারতীয় প্রধানমন্ত্রীর কথামতোই চুক্তি করতে বাধ্য হয়েছিলেন আমেরিকান প্রেসিডেন্ট… !

আমি এটা দেখবো, ডঃ মনমোহন সিং কাশ্মীরে কিভাবে শান্তি বজায় রেখেছিলেন… ?

আমি এটা জানার জন্য সিনেমাটা দেখবো, আজমল কাসভ, আফজল গুরুকে মৃত্যুদন্ড দেওয়ার মত কঠোর সিদ্ধান্ত তিনি নিয়েছিলেন কিভাবে… ?

আটখানা সার্জিক্যাল স্ট্রাইক করবার অনুমতি দিয়েছিলেন তিনি, কিন্তু ভোটের প্রচারে বা জনতার দরবারে ভোট চাওয়ার সময় একবারও এই বিষয়টা তিনি উল্লেখ করেননি ! আমি এটা দেখার জন্যও সিনেমাটা দেখবো !

আরও পড়ুন- অভিষেকের সভামঞ্চে কুণাল, যুব সভাপতির প্রশংসা

মঙ্গলগ্রহে মঙ্গলযান পাঠিয়ে আমেরিকা, রাশিয়া, চায়নার মতো দেশকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেও তিনি কিভাবে নিজেকে সংযত রাখলেন ? এতটুকুও কৃতিত্ব দাবী করলেন না ? আমি জানার চেষ্টা করব এই বিষয়টাও… !

আমি সেই চিঠিটা দেখার জন্য সিনেমাটা দেখবো যে চিঠিটা পড়ে পাকিস্তান তাদের সেনাবাহিনীকে ফিরিয়ে নিতে বাধ্য হয়েছিল… !

আমি এটা জানার জন্য সিনেমাটা দেখবো, ডোকালামে হারকিউলিস যুদ্ধবিমান নামিয়েও উনি কিভাবে নিশ্চুপ থাকতে পারলেন ? একবারও বললেন না, চিনকে রক্তচক্ষু দেখিয়ে এলাম… !

অর্থনৈতিক দিক দিয়ে ভারতবর্ষকে পৃথিবীর মধ্যে তৃতীয় স্থানে নিয়ে এসেছিলেন !

বিশ্ব প্রসিদ্ধ দিল্লি বিমানবন্দর নির্মান করেও কোনও কৃতিত্ব দাবী করেননি কেন, এটাও জানতে হবে… !

জানা দরকার RTI -কে নজবুত করার পরিকল্পনা কেন নিয়েছিলেন তিনি… ?

যুদ্ধবিমান তেজস, আইএনএস বিশাল, আইএনএস কাবেরী, স্করপিঅন ডুবোজাহাজ ভারতবর্ষেই তৈরী হবে, এই আত্মবিশ্বাস তিনি পেলেন কোথা থেকে, জানতে চাইবো এটাও… !

আরও পড়ুন-‘বিরোধী জোটের নেতাও নেই, নীতিও নেই’: অমিত শাহ

FDI -এর বিরোধিতা করে রামলীলা ময়দানে নৃত্য করেছিলেন সুষমা স্বরাজ, তাঁর নৃত্যশৈলী দেখার জন্যও সিনেমাটা একবার দেখতে চাই !

তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকায় কে অভিনয় করে়ছেন সেটাও দেখতে হবে, কেননা নরেন্দ্র মোদী তখন আধার কার্ড, FDI, GST -র বিরোধিতা করেছিলেন… !

মনে হয় সেই পুরনো কাসুন্দি নিয়েই সিনেমাটা তৈরী করা হয়েছে যেগুলো থেকে ডঃ মনমোহন সিং -কে ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট থেকে ক্লিনচিট দেওয়া হয়েছে এবং এই সিনেমাটা ডঃ সিং এবং কংগ্রেসকে বদনাম করার জন্যই তৈরী করা হয়েছে | আর তাতে মাথাব্যথা বাড়ছে বিজেপিরই ৷ কেননা জনগন বিজেপির আসল রূপ ধরে ফেলেছে | তাই সিনেমা সুপার ফ্লপ এবং সাথ সিনেমাটি দেখার ইচ্ছা ও হারিয়ে ফেলছি।

আরও পড়ুন- বারাণসীতে মোদির বিরুদ্ধে ‘বুয়া-বাবুয়া’ মহাজোটের প্রার্থী কে ?