ওভারের সপ্তম বলে আউট, বুঝতেই পারলেন না আম্পায়ার

এসবিবি স্পোর্টস: একের পর এক অপ্রত্যাশিত ঘটনা ঘটেই চলেছে বিগ ব্যাশে। ব্যাট দিয়ে টস, স্টেডিয়ামের ছাদে লাগা বল ছক্কা এসব তো চলছিলই। এবার বিগ ব্যাশের ওভার শেষ হল সাত বলে। ভাবছেন এসব কী হচ্ছে? তবে শুনুন, পার্থ স্কর্চার্স বনাম সিডনি সিক্সার্স-এর ম্যাচ চলছিল। সেই ম্যাচে মাইকেল ক্লিঞ্জার আউট হলেন ওভারের সাত নম্বর ডেলিভারিতে। যা খবরের শিরোনামে।

আরও পড়ুন- পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে তাপমাত্রা আরও কমতে পারে

স্কর্চার্সের ইনিংসের দ্বিতীয় ওভারে এমন কাণ্ড ঘটে। অ্যাস্টন টার্নারের দল 178 রান তাড়া করতে নেমেছিল। কিন্তু শুরুতেই ধাক্কা খায় তারা। পাঁচ বলে দুই রান করে স্টিভ ও’কিফের হাতে ক্যাচ দিয়ে আউট হন। তবে ক্যাচটা নিয়ে ধোঁয়াশা ছিল। তাই মাঠের আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন। ফুটেজে দেখা যায়, ক্লিঞ্জার আউট। মাঠের জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে ‘আউট’। এরই মধ্যে মাঠের আম্পায়ার বা ক্রিকেটার, কেউই খেয়াল করেননি যে সেটা ছিল ওভারের সপ্তম ডেলিভারি। বেন ডারসুইস এর আগে ছটা ডেলিভারি করে ফেলেছিলেন।

আরও পড়ুন- ট্রাই এর নয়া নির্দেশে কেবল টিভি নিয়ে বিভ্রান্তি বাড়ল গ্রাহকদের মধ্যে

এই ঘটনার পর আম্পায়ারদের এই ধরণের উদাসীনতা নিয়ে প্রশ্ন উঠেছে। স্কর্চার্স কোচ অ্যাডাম ভজ আম্পায়ারদের ওপর ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর বক্তব্য, ‘বল গোনার দায়িত্ব আম্পায়ারদের। সেটাও তাঁরা ঠিকমতো করতে পারেন না।‘ তবে এই সাত নম্বর বলে আউট নিয়ে বিস্তর বিতর্কে দানা বেঁধেছে।

আরও পড়ুন- শনির কোপ থেকে বাঁচতে কেন হনুমানচলিশা দরকার?