হাতে খেলনার হ্যান্ড গান, কিশোরের প্রাণ নিল আসল বুলেট!

এসবিবি : হাতে খেলনা হ্যান্ড গান। দৌড়ে যাচ্ছে এক কিশোর। তার পিছনে পুলিশ। বার বার তাকে বলা হচ্ছে ‘স্টপ’। তারপরই পর পর গুলির শব্দ। মাটিতে লুটিয়ে পড়ল কিশোর। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ঘটনা। জনতার চাপে পড়ে পুলিস ওই ঘটনার ফুটেজ প্রকাশ করতে বাধ্য হয়েছে।

আরও পড়ুন-সাতসকালেই খুন বিজেপি বিধায়ক

ঠিক কী ঘটেছিল ? গত সপ্তাহে অ্যারিজেনার টেম্পেতে এক পাঁচিল ঘেরা বাড়ির পাশে এক কিশোরকে দেখতে পায় পুলিশ। গাড়িতে তাকে তাড়া করে পুলিশ। এক সময় গাড়ি থামিয়ে তার পেছনে পিস্তল বের করে দৌড়াতে থাকে। পাশাপাশি চিত্কার করে ওই কিশোরকে তার হাত দেখাতে বলে। তা না করে ওই বছর 14 কিশোর দৌড়াতে থাকে। তা দেখেই পুলিশ তাকে লক্ষ্য করে পরপর দুটি গুলি করে। পরে দেখা যায় অ্যান্টনিও আরশ নামে ওই কিশোরের হাতে ছিল আসলে একটা খেলনা হ্যান্ডগান।

আরও পড়ুন-শ্বশুরবাড়ির সম্পত্তির ভাগাভাগি ঘিরে দুই জামাইয়ের বচসা, গুলিবিদ্ধ 1

ওই ঘটনার পর এলাকায় তীব্র উত্তজনার সৃষ্টি হয়। এলাকার সামজাকর্মীরা ওই ঘটনাকে খুন বলে পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি ওই ঘটনার ফুটেজ প্রকাশ করার জন্যও চাপ দিতে থাকে জনগন। পুলিশ বাধ্য হয়েই তাদের পোশাকের সঙ্গে লাগানো ক্যামেরার ফুটেজ প্রকাশ করে। ঘটনার প্রতিবাদে টেম্পে পুলিস কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায় জনতা।

আরও পড়ুন-তেলের পাইপ লাইনে বিস্ফোরণ, নিহত 90