একমাসের বিদ্যুৎ বিল 24 লক্ষ !

এসবিবি: একমাসে 24 লক্ষ টাকা বিল। শুনেই দমবন্ধ হওয়ার উপক্রম পরিবারের সকলের। একেই বিদ্যুতের বিল নিয়ে দুঃশ্চিন্তায় দিন কাটাতে হয় মধ্যবিত্তদের। তার ওপর যদি 24 লক্ষ টাকা বিল পাঠায় বিদ্যুৎ দফতর তাহলে সত্যিই দমবন্ধ হওয়ার উপক্রম তো হবেই। ঠিক এমনটাই ঘটেছে উত্তরপ্রদেশের কনৌজে। মাসের শেষে বিদ্যুৎ বিলের অঙ্ক দেখে কপালে চোখ উঠেছে কনৌজের বাসিন্দা আব্দুল বাসিতের।

আরও পড়ুন- টলিউড সিন্ডিকেটের প্রথম উইকেট পড়ল মন্তব্য লকেটের

আব্দুলের বাড়িতে 2 কিলোওয়াট বিদ্যুতের কানেকশন। আর তার থেকে খরচ হয়েছে মাত্র 178 ইউনিট বিদ্যুৎ। এর জন্য এক মাসের খরচ হিসেবে তাঁর বিদ্যুতের বিল এসেছে 23 কোটি 67 লক্ষ 71 হাজার 524 টাকা। আব্দুল বলেন, “আমার তো মনে হচ্ছে, গোটা উত্তরপ্রদেশের বিদ্যুৎ বিল আমার নামে করে দেওয়া হয়েছে। আমি সারাজীবন ধরে রোজগার করে গেলেও এই বিশাল পরিমাণ বিল আমি কোনওদিনও মেটাতে পারব না।”

আরও পড়ুন- হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে হানা দিল সিবিআই

এই ঘটনা প্রকাশ্যে আসার পর নড়চড়ে বসেছে উত্তরপ্রদেশের বিদ্যুৎ দফতর। তাদের বক্তব্য, “এত বড় ভুল হওয়ার কথা নয়, যেহেতু পুরো বিষয়টাই এখন কম্পিউটারাইসড তাই এই মুহূর্তে সঠিক করে কিছুই বলা যাচ্ছে না। আব্দুল বাসিতের বাড়ির মিটারের পরীক্ষা করা হবে। প্রয়োজনে আবারও নতুন বিল বানিয়ে তাঁকে পাঠানো হবে”। যদিও এই ঘটনা বিদ্যুৎ দফতরের কর্মীদের গাফিলতির জেরেই বয়েছে বলে দাবি স্থানীয়দের।

আরও পড়ুন- ভোটের আগে বড় ধাক্কা তৃণমূলে, বিজেপিতে যোগ অনুব্রতর ভাইপোর