প্রধানমন্ত্রীর চিঠি এবার পৌঁছে যাচ্ছে ঘরে ঘরে

এসবিবি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি এবার পৌঁছে যাচ্ছে ভারতীয়দের ঘরে ঘরে। তাতে স্বাক্ষর থাকছে খোদ প্রধানমন্ত্রীর। আয়ুষ্মান ভারত স্বাস্থ্য যোজনা সম্পর্কে সেখানে জানানো হয়েছে বিস্তারিতভাবে। মোট 7.5 কোটি চিঠি ছাপানো হয়েছে। এই প্রকল্পের মধ্যে পড়ে এমন প্রতিটি পরিবারের কাছে প্রকল্পের 100 দিনের সাফল্য উপলক্ষ্যে এই চিঠি পৌঁছে যাবে।

আরও পড়ুন- হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে হানা দিল সিবিআই

সবমিলিয়ে ব্যয় হয়েছে প্রায় 16 কোটি টাকা। দুই পাতার চিঠি খামে ভরে পৌঁছে দেওয়া হচ্ছে। মোদি বলছেন, দেশের সাফল্যে সকল নাগরিকের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ । আমি দারিদ্রকে খুব কাছ থেকে দেখেছি। এর মধ্যেও বেঁচেছি। তাই জানি প্রতিটি দরিদ্র মানুষের অন্তরের শক্তি ও আত্মসম্মান প্রবল হয়। আর সেটাই প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় সাহস জোগায়।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা, সৌভাগ্য যোজনা, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা সহ আরও নানা প্রকল্প সম্পর্কে সেখানে তথ্য দিয়ে জানানো হয়েছে।

আরও পড়ুন- কংগ্রেসের পোস্টার ঘিরে উত্তপ্ত তেলেঙ্গানা

জানা গিয়েছে, আয়ুষ্মান ভারতের জন্য তৈরি চিঠিগুলি প্রশাসনিক খরচ হিসাবে উল্লেখ করা হয়েছে। তবে অভিযোগ উঠেছে, লোকসভা নির্বাচনের আগে মোদি সরকার এভাবে চিঠি পাঠিয়ে আদতে প্রচারের কাজ করছে। স্পিড পোস্টে চিঠি পাঠানো হচ্ছে। যার খরচ হতে পারে সর্বোচ্চ 40 টাকা। যা জনগণের করের টাকা সরকার এভাবে নয়ছয় করছে বলে অভিযোগ করেছে বিরোধীরা।তবে সরকার তা মানতে রাজি নয়