টি-20 বিশ্বকাপের দিন ঘোষণা আইসিসির

এসবিবি স্পোর্টস: টি-20 বিশ্বকাপের দিন ঘোষণা করল আইসিসি। 2020-র অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-20 বিশ্বকাপের আসর। বিরাট কোহলিরা প্রথম ম্যাচ খেলবেন 24 অক্টোবর, পার্থের নতুন তৈরি অপটাস স্টেডিয়ামে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। আবার 2020 সালের ফেব্রুয়ারিতে শুরু হবে মহিলাদের টি-20 বিশ্বকাপ। ভারতের মহিলারা আবার প্রথম ম্যাচেই নামবেন গতবারের চ্যাম্পিয়ন ও আয়োজক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সিডনিতে তাদের প্রথম ম্যাচ 21 ফেব্রুয়ারি।

আরও পড়ুন- সোমেন মিত্র বললেন, মৌসম দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন

18 অক্টোবর থেকে শুরু হবে পুরুষদের টি-20 বিশ্বকাপ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে পাকিস্তান। 11 এবং 12 নভেম্বর দুটি সেমিফাইনাল হবে সিডনি ও অ্যাডিলেডে। ফাইনাল 15 নভেম্বর, মেলবোর্নে।
বিশ্বকাপে ভারত রয়েছে ‘বি’-গ্রুপে। ‘বি’-গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, আফগানিস্তান ও দুটি যোগ্যতা অর্জনকারী দল।

অন্যদিকে মহিলাদের টি-20 বিশ্বকাপে ভারত রয়েছে ‘এ’-গ্রুপে। ‘এ’-গ্রুপে ভারতের সঙ্গে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও যোগ্যতা অর্জনকারী দল।

আরও পড়ুন-  লোকসভা ভোটে কং-জোট, না একলা চলো, ঠিক করতে ফের সিপিএমের পলিটব্যুরো

2019 সালে 20 ওভারের বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আবার 2020 সালে টি-20 বিশ্বকাপেও বিরাটদের প্রথম প্রতিপক্ষ প্রোটিয়ারা। পুরুষ ও মহিলাদের টি-20 বিশ্বকাপ এবারই প্রথম একই বছরে একই দেশে অনুষ্ঠিত হতে চলেছে। এদিকে, যোগ্যতা অর্জনের ম্যাচগুলি হবে 18-23 অক্টোবর।