হ্যামিলটনে বোল্ট ঝড়ে উড়ে গেল ভারত

এসবিবি স্পোর্টস: 

ভারত- 92/10( 30.5)       নিউজিল্যান্ড- 93/2(14.4)

শেষের দু’টি ওয়ান ডে খেলবেন না ভারত অধিনায়ক। আগে থেকেই ঠিক ছিল। কিন্তু বিরাট কোহলিহীন টিম ইন্ডিয়া যে এভাবে মুখ থুবড়ে পড়বে, তা মনে হয় ভাবতেও পারেনি ক্রিকেট বিশ্ব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে 30.5 ওভারে মাত্র 92 রানে অল ডাউন রোহিত শর্মার দল।  সিরিজ জয় নিশ্চিত করার পর এদিনের ম্যাচে সেরকম আগ্রহ ছিল না। যাবতীয় আগ্রহ ছিল শুভমান গিলকে নিয়ে। কিন্তু ডেবিউ ম্যাচে 21 বলে 9 রান। সর্বোচ্চ রান 10 নম্বরে নামা যুজবেন্দ্র চহালের। সাত জনের স্কোর দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারল না।

আরও পড়ুন- বিজেপি হিন্দু ভাবাবেগে জোর দিলে ভোটের আগে দাঙ্গা হতে পারে, রিপোর্ট মার্কিন গোয়েন্দাদের

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক উইলিয়ামসন। সিদ্ধান্তটা যে একেবারেই ভূল ছিল না তার প্রমাণ মিলল হাতে না হাতেই। এদিন নিউজিল্যান্ড বোলিং দাপটের সামনে একেবারেই ব্যর্থ ভারতের ব্যাটিং লাইন। 23 বলে 7 রান করে প্যাভিলিয়নে ফিরে যান ক্যাপ্টেন রোহিত শর্মা। শিখর ধাওয়ানও ব্যর্থ। 20 বলে মাত্র 13 রান। এরপর একের পর এক ব্যাটসম্যান নিয়ম করে মাঠ ছাড়েন। শুভমান গিল মাত্র 9 রানে ফেরেন। রানের খাতা খুলতে পারেননি রায়াডু ও কার্তিক। সর্বোচ্চ রান 10 নম্বরে নেমে চাহালের। চাহাল করেন 18 রান। বোল্ট একাই 5 উইকেট নেন। 3টি উইকেট পেয়েছেন গ্র্যান্ডহোম। 30.5 ওভার পর্যন্ত লড়াই করে ভারত করে 92 রান।

আরও পড়ুন- 21তম মামি-মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারপার্সন হলেন দীপিকা

ব্যাট করতে নেমে প্রথমেই ছক্কা হাঁকান ওপেনার মার্টিন গাপটিল। 14 রানে আউট হলেও বাকি কাজটা করে দেন টেলর- নিকোলাসরা। মাত্র 14.2 ওভার খেলেই প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড। দুটি উইকেট পেয়েছেন ভুবি। 30 রানে অপরাজিত থাকেল নিকোলস। 37 রানে অপরাজিত থাকেন রস টেলর। চতুর্থ একদিনের ম্যাচ জিতে সিরিজ 3-1 করল নিউজিল্যান্ড।