বিরাটহীন ভারতের বিরাট বিপর্যয়

এসবিবি স্পোর্টস: শেষের দু’টি ওয়ান ডে খেলবেন না ভারত অধিনায়ক। আগে থেকেই ঠিক ছিল। কিন্তু বিরাট কোহলিহীন টিম ইন্ডিয়া যে এভাবে মুখ থুবড়ে পড়বে, তা মনে হয় ভাবতেও পারেনি ক্রিকেট বিশ্ব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে 30.5 ওভারে মাত্র 92 রানে অল ডাউন রোহিত শর্মার দল।

আরও পড়ুন- ব্রেকফাস্ট স্পোর্টস

হ্যামিলটনে এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। 21 রানের মাথায় ভারতের প্রথম উইকেটটি পড়ে। 20 বলে 13 রান করে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। এরপরে 23 রানের মাথায় দ্বিতীয় উইকেটটি হারাতে হয় রোহিত শর্মার আউটে। 23 বলে সাত রান করে যান ভারত অধিনায়ক। এরপরে ভারতের তিন, চার, পাঁচ এবং ছয় নম্বরে ব্যাট করতে নামা চার ব্যাটসম্যান মিলে 10 রান করেন। সুবমান গিল নয় রানে আউট হন। রায়ডু এবং কার্তিকের ঝুলিতে শূন্য। আর কেদার যাদব এক রান করেন।

আরও পড়ুন- মামাবাড়িতে গিয়ে ছোটবেলায় হারিয়ে গেলেন মমতা

ভারতের ইনিংসে সর্বোচ্চ রান যুজবেন্দ্র চাহালের। 18 রানে অপরাজিত থাকেন তিনি। হার্দিক পান্ডিয়া 16 রান করে প্যাভিলিয়নে ফেরেন। কুলদীপ যাদব করেন 15 রান। ভুবনেশ্বর কুমার এক এবং খলিল আহমেদের ঝুলিতে পাঁচ রান। যা হিসেব, ভারতের টপ অর্ডার এবং মিডল অর্ডারে মোট সাত ব্যাটসম্যান মাত্র 46 রান করেন। বাকিটা লোয়ার অর্ডারের অবদান।

আরও পড়ুন- ব্যাঙ্ক নীতি লঙ্ঘন: চন্দা কোছারকে বহিষ্কার করল ICICI

কিউইদের হয়ে পাঁচ উইকেট নেন বোল্ট। তিনটি উইকেট গ্র্যান্ডহোমের। একটি করে উইকেট নিশাম এবং অ্যাস্টলের।