বুদ্ধের ব্রিগেড বার্তা: তৃণমূলের বিকল্প বামপন্থীরা, ধর্মীয় স্বৈরতান্ত্রিক বিজেপি নয়

এসবিবি : অসুস্থতার কারনে 3 তারিখের ব্রিগেডে তিনি উপস্থিত থাকতে পারবেন না। তবে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য নিজের উপস্থিতি জানান দিলেন ব্রিগেড বার্তায়। শুক্রবার রাজ্য সিপিএমের মুখপত্র ‘গণশক্তি’ পত্রিকায় ব্রিগেড নিয়ে বার্তা দিয়েছেন বুদ্ধবাবু। কৃষক, শ্রমিক ও যুবদের উদ্দেশ্যে বুদ্ধবাবুর আবেদন, “ব্রিগেডে আসুন লাল ঝান্ডা নিয়ে, শপথ নিন সংগ্রামের।”বর্তমান রাজ্য সরকারের অরাজকতা ও দেশে গেরুয়া শক্তির বাড়বাড়ন্ত, দুই অপশক্তিকেই রুখে দেওয়ার আবেদন জানিয়েছেন সিপিএম পলিটব্যুরোর প্রাক্তন সদস্য বুদ্ধদেব ভট্টাচার্য।
তাঁর কথায়, “তৃণমূলের বিকল্প বামপন্থীরাই। ধর্মীয় ফ্যাসিবাদী বিজেপি নয়। হিন্দুত্বের আড়ালে দেশজুড়ে দাঙ্গার পরিকল্পনা বামপন্থীরাই রুখতে পারে। শ্রমিক কৃষকের ঝান্ডা লাল। সে রং বদলাবে না। এই লাল ঝান্ডা নিয়েই আগামী 3 ফেব্রুয়ারি ময়দানে জমায়েত থেকে শপথ নিতে হবে। এর পরবর্তী সংগ্রাম আরও বড়।”

আরও পড়ুন –আজ অধিবেশনের সূচনা, সোমবার পেশ হবে রাজ্য বাজেট

বুদ্ধবাবুর ডাস্ট এলার্জি আছে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের ধুলো তাঁর স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক বলেই চিকিৎসকরা জানিয়েছেন। তাই ইচ্ছা থাকলেও 3 তারিখের ব্রিগেডে থাকছেন না বুদ্ধদেব ভট্টাচার্য ।

আরও পড়ুন –87টা লিখেছি, পরের বার আরও 13টা লিখে ফেলব: মমতা