পান্ডিয়ার ঝোড়ো ব্যাটিংয়ে দুরন্ত জয় ভারতের

এসবিবি স্পোর্টস: চতুর্থ ম্যাচের হারের বদলা নিল টিম ইন্ডিয়া। হারের পর দুরন্ত কামব্যাক। রায়াডুর 90 ও হার্দিকের 45 রানের ঝোড়ো ইনিংস। সঙ্গে বল হাতে শামি-চাহালদের দাপটে ওয়েলিংটনে পঞ্চম একদিনের ম্যাচ 35 রানে জিতে সিরিজ 4-1 এ শেষ করল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন- “মমতাজি আপনি স্বীকার করুন প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করবেন না”, যোগী

ওয়েলিংটনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এদিন দলে তিনটি পরিবর্তন হয়। দীনেশ কার্তিকের পরিবর্তে দলে মহেন্দ্র সিং ধোনি। খলিল আহমেদের পরিবর্তে মহম্মদ শামি আর কুলদীপ যাদবের পরিবর্তে বিজয় শঙ্কর প্রথম একাদশে চলে আসেন। যদিও শুরুতেই ধাক্কা খায় টিম ইন্ডিয়া। দুই ওপেনার রোহিত ও ধাওয়ান ফিরে যান মাত্র 2 ও 6 রানে। এদিনও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ শুভমন গিল। মাত্র 7 রান করেই মাঠ ছাড়েন তিনি। ধোনিও ফেরেন মাত্র 1 রানে। তবে এদিন ব্যাট হাতে রুখে দাঁড়ান রায়াডু। 90 রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। যোগ্য সঙ্গ দেন বিজয় শংকর। তিনি করেন 45 রান। এরপর মাঠে চলতে থাকে পান্ডিয়া ঝড়। 22 বলে 45 রান করে ভারতকে 250 রানের গন্ডি টপকাতে সাহায্য করেন তিনি। 252 রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ হেনটি 4টি এবং ট্রেন্ট বোল্ট 3টি উইকেট নেন।

আরও পড়ুন- সমাবেশ বড়ই, কিন্তু তারপর? বামশিবিরে প্রশ্ন থাকলই

253 রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে কিউয়িদের শুরুটাও ভালো হয়নি। একের পর এক উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। মুনরো(24), কেন উইলিয়ামসন(39), টম ল্যাথামরা(37) চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। 44.1 ওভারেই 217 রানে শেষ কিউইদের ইনিংস। 35 রানে জয় ভারতের। ভারতের হয়ে 2টি করে উইকেট নেন হার্দিক ও শামি। 3টি উইকেট নেন চাহাল।