ঘরনীদের জন্য রইলো ঘরকন্যার কিছু টিপস

এসবিবি : ঘরকন্যার কাজ সামলাতে গিয়ে মাঝে মধ্যেই বিপাকে পরেন ঘরনীরা। এমন কিছু সমস্যা তৈরি হয় যার সমাধান সচরাচর খুঁজে পান না তারা। এরকমই কিছু প্রয়োজনীয় টিপস রইলো আপনাদের জন্য।

● সেদ্ধ ডিমের খোসা ছাড়ানোর সময় ডিমের সাদা অংশ উঠে আসছে? সমস্যা সমাধান করতে সেদ্ধ ডিমটিকে কিছুক্ষণ জলে ডুবিয়ে রাখুন।

● আপেল কেটে রাখলে লালচে হয়ে যায়। সেই কারণে অনেকেই কাটা আপেল খেতে চান না। আপেলের দাগ আটকাতে কাটা আপেলের টুকরোগুলিকে একসঙ্গে করে রবার ব্যান্ড দিয়ে আটকে রাখুন। আপেলটি একদম তাজা থাকবে।

● ডিপ ফ্রিজে বরফের পুরু আস্তরণ পড়ছে? সমস্যা মেটাতে 3 ভাগ জলের সঙ্গে 1 ভাগ ভিনিগার মিশিয়ে নিন। তারপর তা স্প্রে করুণ ফ্রিজে। তারপর সারারাত ফ্রিজ বন্ধ করে রাখুন। সকালে দেখবেন বরফের পুরু আস্তরণ আর নেই।

● একগোছা চাবি নিয়ে হিমশিম খাচ্ছেন? প্রত্যেকটি তালা ও চাবিতে এক রং এর নেলপলিশ লাগিয়ে রাখুন। এভাবে বিভিন্ন রং দিয়ে তালা ও চাবির সেট বানিয়ে নিন। এতে ভুল হওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন – দ্য কপিল শর্মা শো’ থেকে সরানো হল সিধুকে

● মুচমুচে খাবার মিইয়ে যাচ্ছে? তাহলে প্লাস্টিকের বোতলের মুখের অংশটির থেকে খনিকটা নিচে অবধি অংশটুকুকে কেটে নিয়ে প্যাকেটের মুখে লাগিয়ে রাখলে খাবার অনেকদিন পর্যন্ত মুচমুচে থাকবে ।

● দেওয়ালে পেরেক লাগাতে গিয়ে হাতে হাতুড়ির বাড়ি খাচ্ছেন? তাহলে প্রথমে একটি ক্লিপ দিয়ে পেরেকটিকে ধরে নিন। তারপর হাতুড়ি দিয়ে ঠুকে দেওয়ালে পেরেকটি লাগান। এতে আপনার হাতে আঘাত লাগবে না।

● সাবান ব্যবহার করতে করতে ছোট হয়ে এলে তা ফেলে না দিয়ে নতুন সাবানের সঙ্গে চেপে আটকে দিন।

● বার্থ ডে কেক কাটার সময় অনেকেই সমান টুকরো কাটতে পারেন না। ছোট বড় হয়। সেক্ষেত্রে ব্যবহার করুণ ডেন্টাল ফ্লস।

● ব্যাগে যেমন তেমন করে হেডফোন রাখলে তা জড়িয়ে যায়। জট ছাড়াতে ব্যবহার করুন টয়লেট পেপার।বাড়িতে টয়লেট পেপার শেষ হওয়ার পরে থেকে যাথেকে যাওয়ায় শক্ত কাগজের রোলটির মধ্যে পেঁচিয়ে রাখুন চার্জার বা হেডফোন।

● হাতে-পায়ে কেটে গেলে আমরা ব্যান্ড-এড লাগাই। কিন্তু অনেক সময় তা দীর্ঘস্থায়ী হয় না। খুলে পড়ে যায়। এবার থেকে ব্যান্ড-এড লাগানোর আগে ব্যান্ড-এডের চওড়া দুই দিকের মাঝখান থেকে একটুখানি করে অংশ কেটে নেবেন। আর এই অবস্থায় ব্যান্ড-এডটি লাগালে তা খুলে যাবে না।

আরও পড়ুন – কপাল জোরে বাঁচলেন সিআরপিফ জওয়ান মঙ্গল হেমব্রম