সল্টলেক সেক্টর ফাইভে তরুণীকে গণধর্ষণ মামলায় 20 বছরের সাজা

এসবিবি : সল্টলেকের সেক্টর ফাইভে নেপালি তরুণীকে গণধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত 4 জন। তাদের 20 বছরের কারাদণ্ডের সাজা দিল বারাসত আদালত। সাজা পাওয়া অপরাধীরা হলেন শুভেন্দু নাগ, সৌরভ দে, সুব্রত দত্ত ও অর্ণব বেরা। এই চারজনের বিরুদ্ধে মোট তিনটি ধারায় মামলা চলে। তাতে 376D অর্থাৎ গণধর্ষণের মামলায় 20 বছরের জেল এবং 25 হাজার টাকার জরিমানা, অনাদায়ে আরও 6 মাসের জেলের নির্দেশ দিয়েছে বারাসত আদালত। এছাড়াও 366 ধারায় অপহরণের মামলায় 10 বছরের জেল, 10 হাজার টাকার জরিমানা অনাদায়ে 6 মাসের জেল এবং 376 ধর্ষণের মামলায় 10 বছরের জেল, 5 হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও 6 মাসের জেলের নির্দেশ দিয়েছে আদালত। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে পারে দোষীরা।

আরও পড়ুন – রাজ্যের দুই শহিদ পরিবারকে 5 লক্ষ টাকা, জানালেন মুখ্যমন্ত্রী

ঘটনাটি ঘটে 2016 সালের 29 মে। পেশায় বার ড্যান্সার ওই নেপালি তরুণী সেদিন রাতে পার্কস্ট্রিট থেকে সেক্টর ফাইভে এসেছিলেন। সেখানে একটি সিনেমা হলে যাওয়ার কথা ছিল তাঁর। সিনেমা হলটি কোথায়, তা জানার জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকা এক যুবককে জিজ্ঞাসা করেন তিনি। তখনই ওই যুবক তাঁকে হলটি চিনিয়ে দেওয়ার জন্য এগিয়ে যান। সেই মুহূর্তে পিছন থেকে একটি সুমো গাড়ি করে গিয়ে ওই চার যুবক তরুণীকে অপহরণ করে। তারপর একে একে বারবার তাঁকে ধর্ষণ করে।
ধর্ষণের পর তাঁকে খুনের পরিকল্পনা করে ওই চার জন। নেপালি হওয়া সত্ত্বেও দীর্ঘদিন কলকাতায় থাকার সুবাদে বাংলা ভাষা বোঝেন ওই তরুণী। তাঁকে যে খুন করার পরিকল্পনা করা হচ্ছে, তা বুঝতে পেরেই সেদিন রাতে গাড়ি থেকে ঝাঁপ দেন তিনি। কিন্তু নিজের মোবাইলের বদলে ওই চার যুবকেরই এক জনের মোবাইল হাতে নিয়ে লাফ দেন তিনি।
মোবাইলের সূত্র ধরেই তদন্ত হয় এবং শেষপর্যন্ত এই মামলার রায় ঘোষনা করলো বারাসত আদালত।

আরও পড়ুন – মিষ্টিতে কেরোসিন, দোকানিকে কোপানোর অভিযোগে ধৃত যুবক