ত্রিপুরার কেন্দ্রীয় কারাগারে এবার ওয়াটার এটিএম

এসবিবি,আগরতলা: হাসপাতালের পর এবার ত্রিপুরার কেন্দ্রীয় কারাগারে ওয়াটার এটিএম চালু করা হল। সোমবার রাজ্যের সিপাহিজলা জেলার বিশালগড় এলাকার কেন্দ্রীয় কারগারে এই ওয়াটার এটিএম চালু করেন রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মণ। তাঁর সঙ্গে ছিলেন ওএনজিসি-র ত্রিপুরা অ্যাসেট ম্যানেজার জিকে সিংহরায়, আইজিপি প্রিজন জয়দীপ নায়েক প্রমুখ।

আরও পড়ুন- রাজনৈতিক দলগুলিকে আজ “আদর্শ নির্বাচনী আচরণবিধি” পাঠ শেখাবে কমিশন

ওএনজিসি তাদের সামাজিক কর্মসূচির অংশ হিসেবে এই ওয়াটার এটিএম চালু করেছে। এর আগেও তারা ত্রিপুরার রিজিওনাল ক্যানসার হাসপাতাল, আগরতলা সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল, আইজিএম হাসপাতাল, ত্রিপুরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওয়াটার এটিএম চালু করেছে।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইছেন অনশনরত হবু শিক্ষকরা

ত্রিপুরার উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মণ বলেন, ত্রিপুরার বর্তমান সরকার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযানকে সফল করার জন্য নানা কর্মসূচি পালন করছে।

ওএনজিসি ত্রিপুরা অ্যাসেট ম্যানেজার জিকে সিংহরায় বলেন, তাঁরা ত্রিপুরায় তাঁদের সামাজিক কর্মসূচির অঙ্গ হিসেবে ওয়াটার এটিএম চালু করার পাশাপাশি জৈবগ্রাম গড়ে তোলার জন্য রাজ্য সরকারকে আর্থিক সহায়তা করছেন। এছাড়া স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা-সহ সাধারণ মানুষের আর্থিক উন্নয়নের জন্যও তাঁরা কাজ করছেন। এই সব কাজের জন্য তাঁরা তাঁদের সামাজিক প্রকল্প থেকে রাজ্যে আরও 8 কোটি টাকা খরচ করবেন।

আরও পড়ুন- ইস্টবেঙ্গল থেকে বিদায় এনরিকের!

উল্লেখ্য, ওয়াটার এটিএম-এ এক টাকার কয়েন দিলে এক লিটার ঠান্ডা ও পরিস্রুত জল পাওয়া যায়। তেমন দুই টাকা ও পাঁচ টাকার কয়েন দিলে যথাক্রমে দুই এবং পাঁচ লিটার জল পাওয়া যায়।