বালাকোটে 200 জঙ্গি নিকেশের স্বীকারোক্তি পাকিস্তানের

এসবিবি : বালাকোটে এয়ার-স্ট্রাইক নিয়ে অবশেষে স্বীকারোক্তি পাকিস্তানের। এর আগে ভারতের পক্ষ থেকে বায়ুসেনার হামলায় কয়েকশো জঙ্গি নিকেশের তত্ত্ব খাড়া করা হলেও, পাকিস্তান সরকার কিংবা সেদেশর মিডিয়া বরাবরই বলে এসেছে ভারতের হামলায় মৃত্যু হয়নি কারও, বরং ফাঁকা জঙ্গলে বোমা নিক্ষেপ করা হয়েছে। এবং সেখানে প্রচুর গাছপালার ক্ষতি ছাড়া আর কিছুই হয়নি। এর আগে অবশ্য সংবাদ সংস্থা এএনআই-র পক্ষ থেকে দাবি করা হয়েছিল, খাইবার পাখতুনওয়ান এবং কিছু আদিবাসী এলাকায় দেহগুলি সরিয়ে ফেলা হয়। শুধু তাই নয়, আমেরিকায় গিলগিটের এক প্রবাসী মানবাধিকার কর্মী একটি ভিডিও ট্যুইট করেছন। সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, ভারতের এয়ার স্ট্রাইকে 200 জনের নিহত হওয়ার বিষয়টি কার্যত স্বীকার করে নিয়েছে পাকিস্তানি সেনা।

আরও পড়ুন –পাকিস্তানের চরবৃত্তির অভিযোগে গ্রেফতার এই ভারতীয় নবাব

গিলগিটের ওই মানবাধিকার কর্মী হাসনান সেরিন ট্যুইট করে লিখেছেন, “ বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইককে 200 জনের নিহত হওয়ার খবর স্বীকার করে নিচ্ছে পাকিস্তানের সেনা-কর্তারা সরকারের পক্ষ থেকে এরা শত্রুদের বিরুদ্ধে জেহাদ করেছিল। উপরওয়ালার কাছে বিশেষ মর্যাদা পাবে ওরা।“ সেরিন আরও জানিয়েছেন, বালাকোটে বড়সড় যে কিছু একটা ঘটেছে সেটা স্পষ্ট। এবং তা নিয়ে পাকিস্তান অনেককিছুই লুকোচ্ছে।

সেরিনের দাবি, পাকিস্তানের বেশ কিছু সংবাদ মাধ্যমে মৃতদেহ সরানোর বিষয়ে প্রকাশ্যে আনা হয়েছিল। জইশও বালাকোটে তাদের মাদ্রাসার অস্তিত্ব স্বীকার করেছে। ফলে ভারতের এয়ার স্ট্রাইক সফল বলাই যায়।

আরও পড়ুন –ভারতের আকাশে আর উড়বে না বোয়িং 737 MAX 8 বিমান