আসন নিয়ে কংগ্রেস ‘জেদ’ চালালে শনিবার প্রার্থীদের নাম জানাবে বামফ্রন্ট

এসবিবি : কয়েকটি আসন নিয়ে কংগ্রেস ‘জেদ’ চালিয়ে গেলে, শনিবার নিজেদের প্রার্থীদের নাম ঘোষণা করে দেবে বামফ্রন্ট। ফ্রন্টের বড় শরিক সিপিএমের সিদ্ধান্ত, কংগ্রেসের জন্য আরও দু’একদিন অপেক্ষা করা হবে। নাহলে আসন সমঝোতা নিয়ে ভুল বার্তা যেতে পারে ভোটারদের কাছে।
মানুষের কাছে “স্বতস্ফূর্ত” এই আসন সমঝোতার বার্তা দিতে আর একটু অপেক্ষা করাই সঠিক বলে মনে করছে আলিমুদ্দিন।
এদিকে সিপিএম নিজেদের বেশিরভাগ প্রার্থীই চূড়ান্ত করে ফেলেছে।

● যাদবপুরে বিকাশরঞ্জন ভট্টাচার্য

● দক্ষিণ কলকাতা- নন্দিনী মুখোপাধ্যায়

● বর্ধমান – দুর্গাপুরে আভাস রায় চৌধুরি

আরও পড়ুন –জোড়া চ্যালেঞ্জের মুখে শাসক দল ,দেবাশিস পাঠকের কলম

● বর্ধমান পূর্বে – ঈশ্বর দাস

●বীরভূম – ডাঃ রেজাউল করিম

● বোলপুর – রামচন্দ্র ডোম

● ঝাড়গ্রাম – দেবলীনা হেমব্রম

● বনগা – অলোকেশ দাস

আরও পড়ুন –বাবার হাত ধরে এবার কি বিজেপিতে শুভ্রাংশু? যা বললেন মুকুল পুত্র

এই নামগুলি চূড়ান্ত। বাঁকুড়ায় পার্থ মজুমদারের প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু বাঁকুড়া কেন্দ্রে তৃণমূল সুব্রত মুখোপাধ্যায়ের নাম ঘোষণা করায়, এই কেন্দ্রে সিপিএম আরও একটু হেভিওয়েট কাউকে প্রার্থী করতে চাইছে। বসিরহাটে নুসরত জাহান তৃণমূল প্রার্থী হওয়ায় ‘ভালো’ প্রার্থী দিতে শরিক সিপিআইকে বলা হয়েছে।
দমদম নিয়েও ভাবছে সিপিএম। এই লোকসভা কেন্দ্রে সিপিএমের দু’জন বিধায়ক আছেন। একটু ‘শক্ত’ প্রার্থী দেওয়া নিয়ে আলোচনা চলছে। নাহলে বিধায়ক তন্ময় ভট্টাচার্যকে প্রার্থী করা হবে।
তৃণমূল বিধায়ক অর্জুন সিং বারাকপুরে বিজেপির প্রার্থী হতে পারেন বলে জল্পনা চলছে। তেমন হলে সিপিএমের জেতা সম্ভাবনা বাড়বেই। তৃণমূলের দীনেশ ত্রিবেদি এবং বিজেপির অর্জুন সিংয়ের মধ্যে চূড়ান্ত ভোট কাটাকাটি হবে। সেই পরিস্থিতিতে সিপিএম প্রার্থীর জয়ের সুযোগ শতকরা একশ’ ভাগ। প্রাথমিকভাবে সিপিএম গার্গী চট্টোপাধ্যায়ের নাম চূড়ান্ত করেছে। কিন্তু জয়ের গন্ধ পাওয়ার পর বারাকপুর কেন্দ্রে আলিমুদ্দিন আরও টাফ প্রার্থী খুঁজছ।

আরও পড়ুন –শাসক দলকে বিঁধে পার্কস্ট্রিট-কাণ্ডে নির্যাতিতা সুজেটের মৃত্যুদিনে শ্রদ্ধা বিশিষ্টদের