মৃত্যুর সঙ্গে পাঞ্জা শেষ, চলে গেলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর

এসবিবি: মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন। প্রয়াত গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর। রাত আটটা নাগাদ পানাজিতে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল 63 বছর। বেশ কয়েক বছর ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। সেই প্যানক্রিয়াটিক ক্যান্সার শেষ পর্যন্ত তাঁর জীবন কেড়ে নিলো। যদিও মারণরোগ সঙ্গে নিয়েই তিনি মুখমন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছিলেন। এক্যা সময় নরেন্দ্র মোদি সরকারের প্রতিরক্ষামন্ত্রীরও গুরু দায়িত্ব সামলেছেন পারিক্কর। কিন্তু ক্যান্সার-এর কাছে হার মানতেই হলো।

শনিবার সকাল থেকেই মনোহর পারিক্করের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। পরের দিকে আরও সঙ্কটজনক অবস্থা বলে গোয়ার মুখ্যমন্ত্রীর ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট ছড়িয়ে পড়ে। এমন খবর চাউর হতেই পানাজিতে তাঁর বাড়ির সামনে দলীয় কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ ভিড় জমাতে শুরু করে। তখন থেকেই মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বাড়ানো হয়। নিরাপত্তা। বিজেপির পাশাপাশি অন্য রাজনৈতিক দলের নেতারাও সেখানে আসতে শুরু করেন। অবশেষে রাত আটটা নাগাদ তাঁর মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণা করা হয়।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে ট্যুইট করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি লিখেছেন, গোয়া সহ সমগ্র দেশের মানুষের কাছে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

জানা যাচ্ছে, সোমবার সকাল আটটায় কেন্দ্রীয় মন্ত্রিসভায় তাঁর শোকসভার আয়োজন করা হবে।