নীরব মোদির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল লন্ডনের আদালত

এসবিবি: নীরব মোদির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল লন্ডনের একটি আদালত। স্থানীয় পুলিশ তাঁকে যে কোনও মুহূর্তে গ্রেফতার করতে পারে। সোমবার ব্রিটিশ আধিকারিকরা এই খবর দিয়েছেন।
200 কোটি ডলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি মামলায় প্রধান অভিযুক্ত নীরব মোদি দেশ থেকে পালিয়ে লন্ডনে আশ্রয় নিয়েছেন। জানা গিয়েছে, সেখানে তিনি নাকি আবার হিরের ব্যবসা ফেঁদে বসেছেন। নীরবকে দেশে ফেরত পাঠানোর জন্য ইডি যে অনুরোধ করেছে তারই সূত্র ধরে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত সোমবার ওই পরোয়ানা জারি করে বলে আধিকারিকরা জানান।
জামিন দেওয়ার জন্য নীরবকে আদালতে তোলা হবে, আর তারপরই তাঁকে প্রত্যর্পণের আইনি প্রক্রিয়া শুরু হবে বলে ওই আধিকারিকরা জানান।

ইডি (এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট) চলতি মাসের গোড়ায় জানিয়েছিল, নীরবের প্রত্যর্পণের আইনি প্রক্রিয়া শুরু করতে ব্রিটিশ যুক্তরাজ্যের স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভিদ ভারতের অনুরোধ স্থানীয় একটি আদালতে পাঠিয়েছেন।
অতি সম্প্রতি ব্রিটেনের একটি দৈনিক পত্রিকা নীরব সম্পর্কে একটি খবর ও ভিডিও প্রকাশ করে। ভিডিওয় দেখা যাচ্ছে, নীরব লন্ডনের রাস্তা দিয়ে হেঁটে চলেছে। খবরে প্রকাশ, নতুন করে হিরের ব্যবসা শুরু করেছেন নীরব। তিনি শহরের ওয়েস্ট এন্ডে 80 লক্ষ পাউন্ডের একটি বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন।

0

p