বিজেপিতে বিরাট ভাঙন, অনুগামীদের নিয়ে দল ছাড়লেন সহ-সভাপতি!

এসবিবি: লোকসভা ভোটের মুখে পাশের রাজ্য পশ্চিমবঙ্গে যখন শাসক দলের দাপুটে নেতারা দলবদলে বিজেপিতে যোগ দিচ্ছেন, ঠিক তখনই ত্রিপুরা বিজেপিতে বড়সড় ভাঙন। বিরাট সংখ্যক অনুগামীদের নিয়ে দল ছাড়লেন রাজ্য সহ-সভাপতি সুবল ভৌমিক।সূত্রের খবর, কংগ্রেসে যোগ দিতে পারেন সুবলবাবু।

সুবলবাবুর দলত্যাগ নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। তিনি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদ্যুত্ কিশোর মাণিক্যর সঙ্গে বৈঠকও করেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, তাঁকে ত্রিপুরা দক্ষিণ আসন থেকে লোকসভার প্রার্থী করতে পারে কংগ্রেস।

মঙ্গলবার নিজের দলত্যাগের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন সুবল ভৌমিক। তিনি বলেন, ‘আমি বিজেপির বোঝা হয়ে থাকতে চাই না। আমাকে রাজ্য সভাপতি করার কথা চললেও শেষ পর্যন্ত তা হয়নি। লোকসভার প্রার্থীপদও পেলাম না। আমাকে প্রার্থী করলে না কি ত্রিপুরা সরকার পড়ে যাবে। দীর্ঘদিন লড়াই করে আমরা বামেদের সরিয়ে সরকার গড়েছি। তারপর এমন অসম্মান প্রাপ্য ছিল না আমার। তাই বাধ্য হয়েই দল ছাড়লাম।

সুবলবাবুর ঘনিষ্ঠ জানিয়েছেন, বুধবার ত্রিপুরায় যাচ্ছেন রাহুল গান্ধী। সেই মঞ্চে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দেবেন তিনি। সেখানে রাহুল গান্ধী যে নির্দেশ ও দায়িত্ব দেবেন তা পালন করবেন তিনি।

উল্লেখ্য, এক সময় কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সুবল ভৌমিক। ফের পুরনো দলেই ফিরলেন। সুবল ভৌমিক ফেরায় ত্রিপুরায় কংগ্রেসের সাংগঠনিক জোর বাড়বে বলে মনে করছেন রাজনৈতিক মহল।