চাঞ্চল্যকর রিপোর্ট ADR-এর, মাত্র 5 বছরেই 142% বৃদ্ধি পেয়েছে সাংসদদের সম্পত্তি!

এসবিবি : লোকসভা ভোটের মুখে সাংসদদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে চাঞ্চল্যকর এক রিপোর্ট প্রকাশ করেছে ADR বা অ্যাসোসিয়েশন অফ ডেমোক্রেটিক রিফর্মস।
এই রিপোর্টে ধরা পড়েছে দেশের রাজনীতি এবং সাংসদদের কর্মধারা, মান এবং মানসিকতাও।

আরও পড়ুন –খেলার মাঠে ফের মৃত্যু ময়দানের ক্রিকেটারের! কাঠগড়ায় সিএবি

রিপোর্টে বলা হয়েছে, মাত্র 5 বছরেই 153 জন সাংসদের সম্পত্তি বেড়েছে 142% হারে!
এ ছাড়াও জানানো হয়েছে, সাংসদদের সম্পত্তির পরিমাণ গড়ে প্রায় 13.32 কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। সম্পত্তি-বৃদ্ধি পাওয়া সাংসদদের তালিকার শীর্ষে রয়েছেন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা, বিজেডি সাংসদ পিনাকী মিশ্র ও NCP সাংসদ সুপ্রিয়া সুলে।
বিগত লোকসভা ভোটে মনোনয়ন দাখিলের সময় জমা দেওয়া হলফনামায় দেখা গিয়েছে, 2009 সালে শত্রুঘ্ন সিনহার মোট সম্পত্তির পরিমাণ ছিল 15 কোটি টাকা, যা বর্তমানে বেড়ে হয়েছে 131 কোটি টাকা। বিজেডি সাংসদ পিনাকী মিশ্রের সম্পত্তির পরিমাণ 107 কোটি টাকা থেকে বেড়ে হয়েছে 137 কোটি টাকা। আর NCP সাংসদ সুপ্রিয়া সুলের সম্পত্তির পরিমাণ 51 কোটি টাকা থেকে হয়েছে 113 কোটি টাকা। এই তিন সাংসদ ছাড়াও তালিকায় আছেন অকালি দলের হরসিমাৎ কাউর বাদল ও বিজেপি সাংসদ বরুণ গান্ধীও। ADR রিপোর্ট বলেছে, 2009 থেকে 2014, এই 5 বছরে প্রায় 72 জন বিজেপি সাংসদের সম্পত্তির পরিমাণ বেড়েছে গড়ে 7.54 কোটি টাকা। গত 5 বছরে 153 সাংসদের সম্পত্তির পরিমাণ বৃদ্ধির হার 142% শতাংশ। 28 জন কংগ্রেস সাংসদের সম্পত্তির পরিমাণ বেড়েছে প্রায় 6.35 কোটি টাকা ।

আরও পড়ুন –রাহুল গান্ধীর সভায় মাইক ব্যবহার করা যাবেনা, কংগ্রেসকে জানালেন চাঁচলের SDO

লোকসভা ভোট দোরগড়ায়। সংসদে নিজের প্রতিনিধি পাঠানোর সাংবিধানিক অধিকারের প্রয়োগ এবারও করবেন দেশের মানুষ।
ADR-এর রিপোর্ট বোঝাতে চেয়েছে, সাধারন মানুষের ভোট নিয়ে যারা দিল্লি যান, তাঁরা সাধারন মানুষের থেকে নিজেদের স্বার্থই বেশি করে দেখেন।

আরও পড়ুন –গোয়ায় অনাস্থা ভোটে বিজেপির বাজিমাৎ