জাতীয় ভোটযুদ্ধের রাউন্ড-আপ

এসবিবি : এনডিএ ও বিরোধী জোট দুই শিবির থেকেই সমদূরত্ব বজায় রেখে চলছেন ওড়িশার মুখ্যমন্ত্রী ও বিজেডি প্রধান নবীন পট্টনায়েক। ওড়িশায় এবার তাঁর দলের সঙ্গে জোর টক্কর বিজেপির। তবে নবীন জানালেন ভোটের পর যে শিবির ওড়িশার দাবিকে সমর্থন করবে তিনি তাদেরই সমর্থন দেবেন। প্রধানমন্ত্রী হিসেবে মোদি ব্যর্থ বলে মনে করেন নবীন। তাঁর দেখা শ্রেষ্ঠ প্রধানমন্ত্রীর নাম অটলবিহারী বাজপেয়ী।

আরও পড়ুন –রামনবমীর শপথ হোক, রাজ্যে সন্ত্রাস, অপশাসন,দুর্নীতি দূর করার, বলাগড়ে লকেট

আলি ও বজরংবলী দুজনেই বহুজন সমাজ পার্টির সঙ্গে। দাবি, বিএসপি নেত্রী মায়াবতীর। এর আগে প্রকাশ্যে মুসলিমদের বিএসপিকে ভোট দেওয়ার দাবি জানিয়েছেন। এবার বললেন, বজরংবলীকে ‘দলিত’ বলেছেন যোগী আদিত্যনাথই, ফলে আলির সঙ্গে বজরংবলীও বিএসপির।

রাফাল যুদ্ধবিমান কেনার চুক্তি মেনে নিতে না পেরেই নাকি দিল্লি ছেড়ে গোয়ায় চলে এসেছিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর। পারিক্করের মৃত্যুর পর ভোটের মরশুমে বিতর্কিত মন্তব্য এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ারের।

আরও পড়ুন –বারাণসীতে মোদির বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী নিয়ে জল্পনা তুঙ্গে

আগে থেকে অনুমোদিত অনুষ্ঠান বাদে অন্য কোনও অনুষ্ঠান সম্প্রচার করা হবে না নমো টিভিতে। বিতর্কের মুখে অবশেষে নির্বাচন কমিশনকে এই আশ্বাস দিল বিজেপি।

কেকে শর্মার পর এবার বিবেক দুবেকে নিয়েও আপত্তি তৃণমূলের। নির্বাচন কমিশনে বিশেষ পর্যবেক্ষক দুবের অতীত নিয়ে প্রশ্ন তুলে চিঠি দিয়েছে তৃণমূল। বলা হয়েছে, অন্ধ্রের এডিজি থাকার সময় এক কনস্টেবলের রহস্যজনক মৃত্যুর ঘটনায় নাম জড়ায় দুবের। সেজন্য সাসপেন্ডও ছিলেন। এমন ব্যক্তিকে কেন বাংলায় পাঠানো হল?

আরও পড়ুন –আজ শিলিগুড়িতে রাহুলের সভা বাতিল