রেকর্ড গড়লেন মোদি, পাঁচ বছরে রেডিওতে এক হাজার ঘন্টার বেশি জনসংযোগ

এসবিবি: রেকর্ড গড়লেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত পাঁচ বছরে অল ইন্ডিয়া রেডিওতে এক হাজার ঘন্টারও বেশি সময় নিয়েছেন প্রধানমন্ত্রী মোদি, যা আগের প্রধানমন্ত্রী অর্থাৎ কংগ্রেসের মনমোহন সিং-এর চেয়ে ছয়গুণ বেশি। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী জাতির উদ্দেশে ভাষণ থেকে লাইভ অনুষ্ঠান, সবেতেই রেকর্ড গড়েছেন মোদি।

আরও পড়ুন- উলট পুরান ! বিরোধী-পথেই দাবি শাসক তৃণমূলের

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দেওয়া রিপোর্টে বলা হয়েছে, 2014 থেকে 2018 পর্যন্ত অল ইন্ডিয়া রেডিওর মোট 1068 ঘণ্টা এয়ারটাইম ব্যবহার করেছেন নরেন্দ্র মোদি। যেখানে আগের প্রধানমন্ত্রী মনমোহন সিং 2009 থেকে 2013 সালে রেডিয়োর ব্যবহার করেন মাত্র 191.9 ঘণ্টা। যদিও 2019 সালে রেডিয়োতে কতক্ষণ সময় ব্যবহার করেছেন মোদি তা এখনও জানায়নি তথ্য ও সম্প্রচার দফতর।

আরও পড়ুন- সাড়ম্বরে পালিত হল ময়দানি বার পুজো

ক্ষমতায় আসার পরে নরেন্দ্র মোদি রেডিয়োতে ‘মন কি বাত’ অনুষ্ঠান শুরু করেন। নির্বাচন ঘোষণার আগে পর্যন্ত পঞ্চাশেরও বেশি দিন ওই অনুষ্ঠান হয়েছে। সেই সঙ্গে বেশ কয়েকবার তিনি জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন অল ইন্ডিয়া রেডিওর মাধ্যমে। হিসেব বলছ– নরেন্দ্র মোদী দেশের অনুষ্ঠানে 644 ঘণ্টা, বিদেশ সফরের অনুষ্ঠানে 321 ঘণ্টা ও জাতির উদ্দেশে ভাষণে 103 ঘণ্টা সময় নিয়েছেন। রেডিও-র মাধ্যমে কোনও সাংবাদিক সম্মেলন করেননি তিনি।

আরও পড়ুন- পয়লা বৈশাখে নিজের গ্রামের বাড়ির কালী মন্দিরে পুজো দিলেন মিমি