শীর্ষ আদালতে বাড়তি চাপে রাজীব কুমার, সোমবার ফের শুনানি

এসবিবি : রাজীব কুমারকে বাড়তি চাপেই ফেলে দিলো সুপ্রিম কোর্ট। পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে ক্রমশই স্পষ্ট হচ্ছে, রাজীব কুমারের বিষয়ে ইতিমধ্যেই যে সিদ্ধান্ত CBI গ্রহণ করেছে, তা বাস্তবায়িত করার পথেই হাঁটছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।
সোমবার সুপ্রিম কোর্ট রাজীব কুমার মামলায় শুনানিতে CBI ফের তাঁর বিরুদ্ধে হলফনামা পেশ করার অনুমতি পেয়েছে। এদিন শীর্ষ আদালতে রাজীব কুমারের পেশ করা হলফনামার উল্লেখ করে CBI-কৌঁসুলি বলেন, “রাজীবের দাখিল করা হলফনামায় বিস্তর অসঙ্গতি রয়েছে, অসত্য বিবৃতি আছে, কাল্পনিক অভিযোগ আছে। মামলার এদিনের শুনানিতে CBI রাজীবের দেওয়া অসত্য বয়ান ও অসঙ্গতির জবাব দিতে 7 দিন সময় প্রার্থনা করা । শীর্ষ আদালত সেই আর্জি মঞ্জুর করে। আগামী সোমবার এই মামলার দিন ধার্য হয়েছে। তার আগেই CBI-কে জমা দিতে হবে হলফনামা। ফলে আগামী সোমবারই স্পষ্ট হবে, রাজীব কুমারকে হেফাজতে নেওয়ার CBI-এর
আবেদনের ভবিষ্যত।

আরও পড়ুন –নির্বাচনে জিততেই পুলওয়ামা হামলার ছক, মোদিকে এক হাত নিলেন কংগ্রেস নেতা

এদিন সুপ্রিম কোর্টের এই নির্দেশে আরও তলিয়ে গেলেন রাজীব কুমার, এমনই বলছে আইনজীবী মহল। তাদের বক্তব্য, CBIয়ের এদিনের সওয়াল এটাই প্রমান করছে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা রাজীবকে ভালোভাবেই ‘গাঁথতে’ বদ্ধপরিকর। প্রাক্তন নগরপালের জমা দেওয়া হলফনামাকে আদৌ বিশ্বাসযোগ্য বলে মনে করছেনা বলেই CBI এতখানি চাপ বাড়ালো। ফের বক্তব্য জানানোর অনুমতি দিয়ে শীর্ষ আদালতও বোঝালো, এই মামলায় সব পক্ষের কথাই আদালত শুনবে। CBI-এর এদিনের আর্জিতে স্পষ্ট হয়েছে, কোনও অবস্থাতেই রাজীব কুমারকে তাঁরা বাড়তি সুযোগ দিতে আর রাজি নয়। রাজীবের তোলা প্রশ্নের প্রমান-সহ জবাব শীর্ষ আদালতের হাতে তুলে দিতে CBI তৈরি।
উল্লেখ্য, CBI-এর গ্রেফতারির দাবি বিরুদ্ধে গত শনিবার আত্মপক্ষ সমর্থন করে সুপ্রিম কোর্ট হলফনামা জমা দেন কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনার রাজীব কুমার। সেই হলফনামায় কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাজকর্ম নিয়ে তিনি একাধিক প্রশ্ন তুলেছেন বলে জানা গিয়েছে। বলা হয়েছে CBI-এর এই সক্রিয়তার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। এনিয়ে বিস্তারিত ব্যাখ্যা আছে হলফনামায়।
আর সেই সব প্রশ্নের ধরে ধরে জবাব দিতে চেয়ে এদিন CBI সুপ্রিম কোর্টে যে আর্জি জানায়, তা মঞ্জুর করায়, রাজীবের ‘বিপদ’ শতগুনে বৃদ্ধি পেলো বলেই মনে করছে সংশ্লিষ্ট সব পক্ষ।

আরও পড়ুন –জাতীয় ভোটযুদ্ধের রাউন্ড-আপ