অজিদের বিশ্বকাপ স্কোয়াডে ‘কামব্যাক’ ওয়ার্নার, স্মিথের

এসবিবি, স্পোর্টস : হাতে গুনে আর ঠিক দেড় মাস। আইপিএলের পর্দা  উঠতেই আগামী 30 মে থেকে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে বসবে বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে। আজ অর্থাৎ সোমবার বাংলা নববর্ষের প্রথম দিনেই ঘোষিত হচ্ছে ভারতীয় দল। তবে তার কিছু আগেই অস্ট্রেলিয়া দল ঘোষণা করল সে দেশের ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন –ভোটের জন্য ‘বাঙালি’ হচ্ছে বিজেপি, নববর্ষে ভাবমূর্তি বদলাতে বিশেষ নির্দেশ

অজিদের 15 জনের দল থেকে আশ্চর্যজনক ভাবেই বাদ পড়লেন দুই তারকা ক্রিকেটার। অস্ট্রেলিয়ার তারকা পেসার জোস্ হ্যাজেলউড এবং পিটার হ্যান্ডসকম্ব-কে দেখা যাবে না ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে বিশ্বযুদ্ধের বাইশ গজে। হ্যাজেলউড সেভাবে ফর্মে না থাকলেও ব্যাট হাতে বেশ ভালো ফর্মে থাকা উইকেটকিপার-ব্যাটসম্যান হ্যান্ডসকম্ব-কে কোন সমীকরণে বাদ দেওয়া হল তা যদিও পরিষ্কার নয় অজি মিডিয়ার কাছে। এই দুই তারকা ক্রিকেটারকে বিশ্বকাপে টিম অস্ট্রেলিয়ার বাইরে রাখার ‘সাহস’ দেখালেও ১৫ জনের অজি ব্রিগেডে ফিরেছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের নির্বাসন কাটিয়ে ওয়ার্নার ও স্মিথ দলে ফেরায় স্বভাবতই খুশি সে দেশের ক্রিকেট অনুরাগীরা।

এদিকে, স্টিভ স্মিথ দলে ফিরবেন তা জানা গিয়েছিল আগেই। তবে তাঁকে অধিনায়কত্ব দেওয়া হবে কি না তা নিয়ে বড় প্রশ্নচিহ্ন ছিল। দুবাইয়ে অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বেই পাকিস্তানকে 5-0 ব্যবধানে ‘হোয়াইটওয়াশ’ করেছে অস্ট্রেলিয়া। তার আগে ভারতের বিরুদ্ধেও ফিঞ্চের নেতৃত্বে 3-2 ব্যবধানে ওয়ান ডে সিরিজ জিতেছে অজিরা। তাই স্মিথ নয়, ক্রিকেট অস্ট্রেলিয়া বর্তমান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের উপরেই ভরসা রাখল বিশ্বকাপের বাইশ গজে।

আরও পড়ুন –শাহরুখ কন্যা সুহানা এই ক্রিকেটারের প্রেমে হাবুডুবু! চুপিসাড়ে কতদূর?

15 সদস্যের অস্ট্রেলিয়া দল – অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খোয়াজা, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, শন মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, নাথন লিওন, জেসন বেহারেনড্রফ, নাথন কুল্টার-নাইল, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, জাই রিচার্ডসন, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।