তৃণমূলের হয়ে প্রচারের জেরে বিতর্ক, ফিরদৌসকে দেশে ফেরার নির্দেশ

এসবিবি: তৃণমূলের হয়ে প্রচারের জেরে বিতর্ক। তাই অভিনেতা ফিরদৌসকে দেশে ফেরার নির্দেশ বাংলাদেশ ডেপুটি হাই কমিশনারের। মঙ্গলবার বাংলাদেশি অভিনেতাকে দ্রুত দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন বাংলাদেশ ডেপুটি হাই কমিশনারের পক্ষ থেকে বলা হয়েছে, “নির্বাচনের প্রচারে অংশ নিয়ে ঠিক করেনি ফিরদৌস। তাই দ্রুতই তাঁকে বাংলাদেশ ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।”

আরও পড়ুন-প্রচারে বেরিয়ে ছিলেন রূপা, তারপর কী হল জানেন?

প্রসঙ্গত, বাংলাদেশের অভিনেতা ফৌরদৌসকে প্রচারে নামিয়ে বিতর্কের জন্ম দিয়েছিল তৃণমূল কংগ্রেস। উত্তর দিনাজপুরের রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের সমর্থনে প্রচার করে ছিলেন ফিরদৌস। তাঁর সঙ্গে ছিলেন ফিরদৌসের সঙ্গে তৃণমূলের হয়ে প্রচার করেন অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল।

আরও পড়ুন-ফের ধাক্কা খেলেন মায়াবতী, সুপ্রিম প্রশংসা পেলো কমিশন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ করে বলেছিলেন, “কীভাবে ভারতের একটি রাজনৈতিক দলের প্রচারে বিদেশি নাগরিক আসতে পারেন! আগে কখনও এমনটা দেখিনি। মমতা বন্দ্যোপাধ্যায় আইন-কানুন মানেন না। ভোটার কম পড়লে রোহিঙ্গাদের ডেকে আনছেন, আবার সিবিআইকে গ্রেফতার করছেন। কাল হয়তো ইমরান খানকেও প্রচারে ডাকবে তৃণমূল। তীব্র নিন্দা করছি।”

আরও পড়ুন-পয়লা বৈশাখে নিজের গ্রামের বাড়ির কালী মন্দিরে পুজো দিলেন মিমি

তারপরই ফিরদৌসের প্রচারের ভিডিও নির্বাচন কমিশনে দাখিল করে বিজেপি। তাদের দাবি, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে তৃণমূল। তৃণমূলের প্রার্থীপদ খারিজ করা হোক।

আরও পড়ুন-উলট পুরাণ ! বিরোধী-পথেই দাবি শাসক তৃণমূলের