পিছিয়ে গেল গুরুং-রোশনের মামলার শুনানি

 এসবিবি: জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে বিমল গুরুং এবং রোশন গিরির অন্তর্বর্তী মামলার শুনানি পিছিয়ে গেল। আগামী 25 ও 26 এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।আগাম জামিনের আবেদন আপাতত স্থগিত৷ যার নিট ফল, এখনই পাহাড়ে ফিরতে পারছেন না বিমল গুরুং ও রোশন গিরি সহ বাকি অভিযুক্তেরা৷

দার্জিলিং লেবংয়ে 2017 সালের একটি মামলায় প্রধান অভিযুক্ত বিমল গুরুং ও রোশন গিরিসহ গোর্খা জনমুক্তি মোর্চার অন্যান্য নেতারা ৷ 2017 সালের জুন মাসে পাহাড়ে অশান্তির পর থেকেই ফেরার বিমল ৷ তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে রাজ্য পুলিশ।

এই মামলায় মঙ্গলবার রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এবং সরকারি আইনজীবী শাশ্বত-গোপাল মজুমদার রাজ্যের পক্ষে সওয়াল করেন। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চে শুনানি হয়।
আরও পড়ুন-ফেসবুকে “ফাঁসলেন” তৃণমূলের এই হেভিওয়েট নেতা! কেন জানেন ?

উল্লেখ্য, অনেক জল্পনার অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রীর পর মুখ্যমন্ত্রীর হাত দিয়ে সূচনা হয়েছিল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের৷ এরপর 11 মার্চ শুরু হয়েছিল কাজকর্ম৷ শুরু হয়েছিল মামলা নথিভুক্তকরণের কাজও। কিন্তু এদিনের মামলা কেন পিছিয়ে গেল তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন আইনজীবীমহলের একাংশ।এর ফলে পাহাড়ের ভোটে গুরুংয়ের ঢোকা অনিশ্চিত হয়ে গেল।