মাত্র 13 মিনিটেই সমাজ বদলাতে আসছে এ যুগের চার্লি!

এসবিবি: 16 এপ্রিল মঙ্গলবার ছিল চার্লি চ্যাপলিনের 130তম জন্মবার্ষিকী। আর এই বিশেষ দিনটিতে প্রকাশ্যে এল ‘হাফ অ্যান আওয়ার উইথ চার্লি’র পোস্টার। ‘সত্যদার কোচিং’, ‘ক খ গ ঘ’ এর পর ‘মীরাক্কেল’ খ্যাত ডা. কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়ের পরবর্তী শর্টফিল্মের বিষয়বস্তু কিংবদন্তী কমেডিয়ান চার্লি চ্যাপলিন।


ডা. কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় পরিচালিত, শুভঙ্কর বিশ্বাস প্রযোজিত ‘হাফ অ্যান আওয়ার উইথ চার্লি’র গল্প বলতে গিয়ে পরিচালক বলেছেন, মূলত পথ শিশুদের নিয়েই তৈরি করা হয়েছে এই ছবিটি। 13 মিনিটের শর্টফিল্মটিতে নেই কোনও সংলাপ। যা অন্যান্য শর্টফিল্মের থেকে আলাদা করেছে ‘হাফ অ্যান আওয়ার উইথ চার্লি’কে। পাশাপাশি, সঙ্গীতের আবহেই ছবিটি নির্মিতি হওয়ায় পেয়েছে আলাদা মাত্রা।
ডা. কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় এই শর্টফিল্মটির মাধ্যমে সমাজের কাছে তুলে ধরেছেন এক বিশেষ বার্তা। রেস্টুরেন্ট ও অনুষ্ঠান বাড়িতে প্রায়দিনই খাবার বেঁচে যায়। আর সেই সব খাবার সংগ্রহ করে ‘ফিড’ নামে একটি সমাজসেবী সংস্থা। যারা খাবারের অপচয় রুখে হাসি ফোটায় পথ শিশুদের মুখে।


চার্লি চ্যাপলিনের প্রতি শ্রদ্ধার্ঘ্য‘হাফ অ্যান আওয়ার উইথ চার্লি’তে মুখ্য ভূমিকায় দেখা যাবে আরও এক ‘মীরাক্কেল’ খ্যাত ইমন চক্রবর্তীকে। এছাড়াও অভিনয় করেছেন আরজে মানালি, রাজ ও পথশিশুরা।

আরও পড়ুন –টাকি বয়েজে চালু হল ইংলিশ মিডিয়াম সেকশন