দেশজুড়ে ধুলোঝড়ের তাণ্ডব, মৃত কমপক্ষে 70

এসবিবি: দেশজুড়ে ধুলোঝড়ের তাণ্ডব। মৃত কমপক্ষে 70 জন। অন্য দিকে , ঝড়ের দাপটে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা।
সোমবার বিকেল থেকে ধুলোঝড় হয়েছে উত্তর ভারতের একটা বড়ো অংশে। দফায় দফায় ধুলোঝড়ে সব থেকে বেশি প্রভাব পড়েছে পাঞ্জাব, রাজস্থান, গুজরাত, মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রে।
জানা গিয়েছে , প্রকৃতির তাণ্ডবে শুধুমাত্র মধ্যপ্রদেশেই মৃত্যু হয়েছে 27 জনের। গুজরাতে মৃত্যু হয়েছে 13 জনের। রাজস্থানে 6, পাঞ্জাবে 8 এবং উত্তরপ্রদেশে 10, ঝাড়খণ্ড ও মহারাষ্ট্রে 3 জন করে নিহত হয়েছেন। নির্বাচনী প্রচারেও বাধ সেধেছে এই ঝড়। গুজরাতের সবরকন্থায় মোদির সভামঞ্চ ঝড়ের তাণ্ডবে পুরোপুরি লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।

আরও পড়ুন –দর্শক মনোরঞ্জন যাঁদের কাজ, তাঁরা একটি দলের ‘হাতের পুতুল’ হয়ে বদনাম কিনছেন কেন?

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে প্রবল কালবৈশাখী তাণ্ডব চালিয়েছে উত্তরবঙ্গে এবং উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের কিছু জেলায়। দার্জিলিং, দুই দিনাজপুর, মালদহ এবং মুর্শিদাবাদে ঝড়ের তাণ্ডব সব থেকে বেশি ছিল। মঙ্গলবার সন্ধ্যায় ব্যাপক শিলাবৃষ্টি হয় বহরমপুরে। তবে ঝড়ের দাপটে কার্যত তছনছ অবস্থা শিলিগুড়ির। বিভিন্ন জায়গায় গাছ পড়ে গিয়েছে। এর ফলে চরম ভোগান্তি হচ্ছে স্থানীয় মানুষদের। গাছ পড়েছে কার্শিয়াংয়েও। বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ চালাচ্ছেন ।

আরও পড়ুন –সাঁওতালি স্কুলে 216টি শূন্য পদের জন্য আবেদন 1144টি