ভোট দিলেই হাফ- দামে মদ, মেয়েদের বিনামূল্যে সোনা, জেনে নিন কোথায়

এসবিবি : বাঁধিয়ে রাখার মতো নির্বাচনী ইস্তাহার ! নির্বাচন কমিশন এখনও সম্ভবত এদিকে তাকায়নি। কোনও দলের নির্বাচনী ইস্তাহারে এ সব প্রতিশ্রুতি আদৌ থাকতে পারে কিনা, তা নিয়েই চাঞ্চল্য তৈরি হয়েছে। পাশাপাশি এই ইস্তাহার ইতিমধ্যেই হাসির খোরাকও হয়ে উঠেছে।

নির্বাচনে জয়ী হলে 50 শতাংশ ছাড়ে মদ মিলবে, ঈদ বা পুজোর সময় বিনামূল্যে খাসি মিলবে, এমনকী মহিলাদের বিনামূল্যে সোনাও পাওয়া যাবে।

আরও পড়ুন –ফেসবুক লাইভে লাগাম টানলেন জুকারবার্গ! কিন্তু কেন ?

বিস্মিত হওয়ার কিছু নেই। লোকসভা ভোটে এমনই সব নির্বাচনী প্রতিশ্রুতি একটি রাজনৈতিক দলের। বুধবার নিজেদের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে এমন সব “প্রতিশ্রুতি”-ই দিয়েছে সাঁঝি বিরাসত পার্টি নামের একটি দল। উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রে সাঁঝি বিরাসত পার্টি নিজেদের প্রার্থীর সমর্থনে এমনই প্রতিশ্রুতি দিয়েছে।

নয়াদিল্লির ভোটারদের প্রায় সব কিছুই ফ্রিতে দেওয়ার আশ্বাস দিয়েছে সাঁঝি বিরাসত পার্টি। লোকসভা নির্বাচন ঘিরে চারদিকে উপহারের বন্যা বইছে। ভোটারদের মন জয় করতে রাশি রাশি প্রতিশ্রুতির ঢেউ বড় বড় রাজনৈতিক দলেরও।তবে সবাইকে ছাপিয়ে গেল এই সাঁঝি বিরাসত পার্টি।
নির্বাচনী ইস্তাহারে এই দলটি প্রতিশ্রুতি দিয়েছে, তারা ক্ষমতায় এলে মদের দামে 50 শতাংশ ছাড় দেওয়া হবে। মহিলাদের বিনামূল্যে সোনা, বিশেষ অনুষ্ঠানের সময় বিনামূল্যে খাসিও পাওয়া যাবে। এই সবই প্রতিশ্রুতির মধ্যে আছে।

আরও পড়ুন –মনোনয়ন জমা দিলেন শ্রীরামপুরের বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার

এখানেই শেষ নয়, আরও প্রতিশ্রুতি আছে। পিএইচডি পর্যন্ত বিনামূল্যে শিক্ষা, দিল্লি মেট্রো ও বাসে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে যাতায়াত, বেসরকারি স্কুলে পড়তে পারবে নিখরচায়। আছে বিনামূল্যে রেশন, কন্যাসন্তান জন্মালে 50 হাজার টাকা সঙ্গে সঙ্গে, মেয়ের বিয়েতে আড়াই লাখ টাকা, বেকারদের জন্য মাসে 10 হাজার টাকা, বয়স্ক, বিধবা ও বিশেষভাবে সক্ষমদের জন্য মাসে 5 হাজার টাকার পেনশন দেওয়ার প্রতিশ্রুতিও আছে।
সাঁঝি বিরাসত পার্টি বলেছে, বেসরকারি হাসপাতালে 10 লাখ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাও করানো যাবে।
ইস্তাহারে জ্বল জ্বল করছে দলের প্রার্থী অমিত শর্মার ছবি।
উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রে সাঁঝি বিরাসত দলের হয়ে লড়ছেন তিনি। দিল্লির মনোনয়ন জমা শুরু হয়েছে 16 এপ্রিল। 12 মে ষষ্ঠ দফায় দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রে ভোট হবে।

একবার ভেবে নিন, 23 মে ফলপ্রকাশের পর দেখা গেলো, উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রে সাঁঝি বিরাসত পার্টির প্রার্থী অমিত শর্মা জিতে গিয়েছেন। তারপর কি কাণ্ডটাই না হবে উত্তর-পূর্ব দিল্লি’তে ভাবতে পারছেন !

আরও পড়ুন –এবার মুর্শিদাবাদ কেন্দ্রে জোর লড়াই 4 মুসলিম প্রার্থীর মধ্যে